ফ্রান্সে আবুল খায়ের হত্যার রহস্য উদঘাটন ও বিচারের দাবিতে ২৫ জুন বিক্ষোভ মিছিলের ডাক

ফ্রান্সে আবুল খায়ের হত্যার রহস্য উদঘাটন ও বিচারের দাবিতে ২৫ জুন বিক্ষোভ মিছিলের ডাক

সুরমার ঢেউ সংবাদ :: ফ্রান্সে আবুল খায়ের হত্যার রহস্য উদঘাটন ও বিচারের দাবিতে ২৫ জুন বিক্ষোভ মিছিলের ডাক ফ্রান্স প্রবাসী বাংলাদেশী কমিউনিটি। দুর্বৃত্তদের হাতে আবুল খায়ের চৌধুরী (৩৮) হত্যার পর ২৭ দিন পেরিয়ে গেলেও এখনো হত্যার রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ। এমনকি এ ঘটনায় জড়িত কাউকে গ্রেপ্তারও করা হয়নি। এতে ফ্রান্স প্রবাসী বাংলাদেশী কমিউনিটির মানুষের মাঝে ক্ষোভ ও হতাশা বিরাজ করছে।
জানা গেছে, আবুল খায়ের চৌধুরী হত্যার সুষ্ঠু বিচার, সন্ত্রাসী ও দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা এবং বাংলাদেশীসহ বিদেশীদের নিরাপত্তায় ফ্রান্স প্রশাসনের কার্যকর উদ্যোগ নেয়ার দাবিতে এ বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছেন ফ্রান্স প্রবাসী বাংলাদেশীরা। আগামি ২৫ জুন দূপুর ২টায় প্যারিসের স্টালিংগ্রাদ থেকে শুরু হয়ে ঐতিহাসিক রিপাবলিক চত্ত্বরে গিয়ে সমাবেশের মাধ্যমে বিক্ষোভ মিছিলটি শেষ হবে। বিষয়টি জানিয়েছেন কমিউনিটি ব্যক্তিত্ব রাব্বানী খান ও ওবায়দুল্লাহ কয়েছ।
উল্লেখ্য, গত ২৩ মে থেকে আবুল খায়ের নিখোঁজ হন। ওইদিনই দুর্বত্তরা তাকে হত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। এরপর ২৬ মে প্যারিসের অদূরে বুজ সেইন্ট এন্টোইন ট্রেন স্টেশনের পাশ থেকে তাঁর লাশ উদ্ধার করে পুলিশ। উদ্ধারের সময় নিহতের পকেটে বাংলাভাষায় লিখিত একটি কাগজ দেখতে পেয়ে তাদের ধারণা করা হয়, নিহত ব্যক্তি বাংলাদেশী হতে পারে। পরে ওই এলাকার আশপাশে বাঙালি, পাকিস্তানি ও ভারতীয় দোকানগুলোতে পুলিশ তার ছবি দেখিয়ে পরিচয় নিশ্চিত হবার চেষ্টা করে। তবে, পুলিশ তার পরিচয় নিশ্চিত হতে পারেনি। ৩৮ বছর বয়সী আবুল খায়ের চৌধুরী ওই স্টেশনের পাশে ব্যবসা করতেন। তবে, আবুলকে হত্যার কারণ জানা যায়নি এবং হত্যাকারীদেরকে এখনো ধরতে পারেনি পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *