জুড়ীর শাহপুরে বিতর্কিত ইমাম অপসারন চেয়ে লিগ্যাল নোটিশ

জুড়ীর শাহপুরে বিতর্কিত ইমাম অপসারন চেয়ে লিগ্যাল নোটিশ

জুড়ী প্রতিনিধি: মৌলভীবাজারের জুড়ী উপজেলার জায়ফরনগর ইউনিয়নের শাহপুর গ্রামের শাহী ঈদগাহ বিতর্কিত এক ইমামকে অপসারন চেয়ে লিগ্যাল নোটিশ দেওয়াকে কেন্দ্র করে চরম উত্তেজনা দেখা দেয়।
জানা গেছে, শাহপুর গ্রামের মৃত আব্দুস শহীদ বাদলের পুত্র মাওলানা শামছুল ইসলাম ২০০৯ সাল থেকে শাহপুর শাহী ঈদগাহের ঈদের জামাতের ইমামতি করে আসছিলেন। শামছুল ইসলামের বিরোদ্ধে সরকার বিরোধী আন্দোলন ও বিভিন্ন নাশকতার অভিযোগে মামলা হওয়ায় দীর্ঘদিন জেল হাজতে ছিলেন। ওই সব ঘটনায় তাকে অপসারণের দাবী উঠে আসছিলো। এক পক্ষ তাকে অপসারণ এবং অন্য পক্ষ তাকে স্বপদে রাখার পক্ষে অবস্থান নেন। গত ঈদ উল ফিতরের নামাজের দিন উত্তেজনা দেখা দিলে মুসল্লিরা সিদ্ধান্ত নেন যে আগামী ঈদুল আযহায় নতুন ইমাম নিয়োগ দিয়ে ঈদের নামাজ পড়ানো হবে। মুসল্লিদের পক্ষ থেকে সিদ্ধান্ত নেয়ার পর সবাই তা মেনে নেন এবং নামাজ আদায় করেন। আগামী ১০ জুলাই রোববার পবিত্র ঈদুল আযহা। শাহী ঈদগাহের ইমাম নিয়ে আবারও উত্তেজনা দেখা দিলে শাহপুর গ্রামের হাজী আব্দুর রহিমের পুুত্র আব্দুল হান্নান গত ২৬ জুন মৌলভীবাজার জজ কোর্টের এডভোকেট তোফায়েল আহমদের মাধ্যমে শাহপুর শাহী ঈদগাহের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল বারি ও ঈদগাহের ইমাম মাওলানা সামছুল ইসলাম কে লিগ্যাল নোটিশ দেন।
নোটিশ প্রাপ্তির পর নোটিশ গ্রহিতা ঈদগাহ সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক সহ এলাকার গণ্যমাণ ব্যক্তিবর্গের উপস্থিতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সিদ্ধান্ত নিয়ে বিতর্কিত ইমাম মাওলানা শামছুল ইসলামকে শাহী ঈদগাহের ইমামতি থেকে অব্যাহতি দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *