বিশ্বনাথে গাড়ি লুকিয়ে টাকা দাবি করে পিতা পুত্রসহ ৩ জন গ্রেপ্তার

বিশ্বনাথে গাড়ি লুকিয়ে টাকা দাবি করে পিতা পুত্রসহ ৩ জন গ্রেপ্তার

সুরমার ঢেউ সংবাদ :: ভাড়ায় নিয়ে একটি পিকআপ ভ্যান চুরির উদ্দেশে লুকিয়ে রাখার ঘটনায় পিতা-পুত্রসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে বিশ্বনাথ থানার পুলিশ। ২৫ আগস্ট মঙ্গলবার রাতে বিশ্বনাথ উপজেলার লামাকাজি ও সিলেট শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। আজ ২৬ আগস্ট বুধবার বিকেলে তাদেরকে সিলেটের আদালতে প্রেরণ করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার সোনাপুর গ্রামের মৃত ইউনুস আলীর ছেলে আশিক মিয়া (৪৫), তার ছেলে দেলোয়ার হুসেন (২৩) ও সিলেটের বিমানবন্দর থানাধীন সুবিদবাজার (নূরানী ১১/১২) এলাকার বাসিন্দা মৃত শামসুল ইসলামের ছেলে তাজুল ইসলাম (৪৫)। পুলিশ জানায়, বিশ্বনাথ উপজেলার ধলিপাড়া গ্রামের মৃত আনোয়ারুল হকের ছেলে রাসেল মিয়ার পিকআপ ভ্যান (রেজিস্ট্রেশন নং-ঢাকা মেট্টো-১৮৬৩৬৯) ভাড়ায় চালিয়ে আসছিলেন উপজেলার সোনাপুর গ্রামের আশিক মিয়ার ছেলে দেলোয়ার হুসেন (২৩)। গত প্রায় ৫ বছর ধরে তিনি রাসেল মিয়ার বিভিন্ন পিকআপ ভ্যান চালিয়ে আসছিলেন। গত ১৫ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে থেকে মালামাল আনতে গাড়ি নিয়ে বের হন দেলোয়ার। পরে রাতে তিনি ফোনে রাসেল মিয়াকে জানান গাড়িসহ কারা যেন তাকে আটকে রেখেছে। এর পর থেকে গাড়ি ও তার কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। এর মধ্যেই গাড়ি ও চালককে উদ্ধারের নামে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন দোলোয়ারের পিতা আশিক মিয়া। একপর্যায়ে তাদেরকে ৫০ হাজার টাকা দেওয়া হয়।
পরে এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (নং-৮৪৮, তাং ১৬-০২-২০২০) করেন রাসেল মিয়া। এর সূত্র ধরে তদন্তে নেমে পুলিশ জানতে পারে ঘটনার মূল রহস্য। চালকবিহীন অবস্থায় হবিগঞ্জের শায়েস্তাগঞ্জের পুরানবাজার থেকে উদ্ধার করা হয় পিকআপ ভ্যানটি। পরে বিশেষ অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের সদস্য গাড়িচালক দেলোয়ার ও তার সহযোগীদের গ্রেপ্তার করে পুলিশ।
বিশ্বনাথ থানার উপ-পরিদর্শক দেবাশীষ শর্মা জানান, গ্রেপ্তারকৃতরা প্রতারক চক্রের সদস্য। তারা অত্যন্ত কৌশলে ভাড়ায় চালিত গাড়ি লুকিয়ে রেখে সেটি বিক্রির চেষ্টা করছিল। বিষয়টি তারা পুলিশের কাছে স্বীকারও করেছে। এ ঘটনায় বুধবার সকালে পিকআপের মালিক রাসেল মিয়া বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় ৩ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *