মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান আর ইেন-রাষ্ট্রীয় মর্যাদায় দাফন-পিতামাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত

মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান আর ইেন-রাষ্ট্রীয় মর্যাদায় দাফন-পিতামাতার কবরের পাশে চিরনিদ্রায় শায়িত

সুরমার ঢেউ সংবাদ :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, সাবেক গণপরিষদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও সাবেক যুগ্ম সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশের সংবিধানে স্বাক্ষরকারী প্রণেতা, মৌলভীবাজার জেলার প্রবীণ বর্ষীয়ান রাজনীতিবিদ, সাবেক সাংসদ, সাবেক বিরোধীদলীয় হুইপ, মৌলবীবাজার জেলা আওয়ামিলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সভাপতি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মৌলবীবাজার ইউনিট চেয়ারম্যান, স্বাধীনতা পদকের জন্য মনোনীত মৌলভীবাজার জেলা পরিষদের জননন্দিত চেয়ারম্যান আলহাজ্ব আজিজুর রহমান আর নেই। তিনি মহামারী করোনা ভাইরাস আক্রান্ত হবার পর প্রধানমন্ত্রীর নির্দেশে গত ৫ আগস্ট এয়ার অ্যাম্বুলেন্সযোগে মৌলভীবাজার থেকে ঢাকায় নিয়ে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্ত্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৮ আগষ্ট মঙ্গলবার রাত আনুমানিক আড়াইটার দিকে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি………..রাজিউন)।
ওইদিনই দুপুরে তার মরদেহ ঢাকা থেকে মৌলভীবাজার জেলা সদরের চাঁদনীঘাট ইউনিয়নস্থিত গুজারাঐ গ্রামে তার নিজ বাড়িতে পৌছায়। এসময় সেখানে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে প্রিয় এ নেতাকে একনজর দেখতে তার বাড়িতে সমবেত হন জেলার সব এলাকা থেকে ছুটে আসা নেতাকর্মী ও সাধারণ মানুষ। বিকেল ৩টায় তার মরদেহ নেয়া হয় তার কর্মস্থল জেলা পরিষদে। এসময় কান্নায় ভেঙ্গে পড়েন তার দীর্ঘদিনের সহকর্মীরা। পরে বিকেল ৪টায় তার মরদেহ নিয়ে যাওয়া হয় হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (র:) টাউন ঈদগাহ মাঠে। সেখানে তাকে রাষ্ট্রীয় মার্যাদা গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর জানাজার নামাজ পূর্বে তাঁর রাজনৈতিক সহকর্মীরা তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবন নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মিছবাহুর রহমানের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও মরহুমের ছোটভাই জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার মোঃ জামাল উদ্দিন।
এসময় পুলিশ সুপার ফারুক আহমদ, সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, সাবেক এমপি এডভোকেট নওয়াব আলী আব্বাস খান, পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোঃ কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর নামাজে জানাযা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় গুজারাঐ গ্রামে তার পারিবারিক কবরস্থানে। সেখানে পিতামাতার কবরের পাশে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।
তার মৃত্যুতে গভীর শোক ও তার শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন মৌলভীবাজার- ১ আসনের সাংসদ এবং বন পরিবেশ ও জলবায়ু পবিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাবুদ্দিন আহমদ, মৌলভীবাজার- ২ আসনের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমদ, মৌলভীবাজার- ৩ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, মৌলভীবাজার- ৪ আসনের সাংসদ উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ, জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সামাজিক, পেশাজীবী, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *