জুড়ীতে চা-শ্রমিকদের মাঝে অনুদানের চেক বিতরণ

জুড়ীতে চা-শ্রমিকদের মাঝে অনুদানের চেক বিতরণ

জুড়ী প্রতিনিধি
মৗলভীবাজারের জুড়ী উপজেলায় জাতীয় সমাজকল্যাণ পরিষদ কর্তৃক বাস্তবায়িত ‘চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচি’র আওতায় এককালীন আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে জুড়ী উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

তিনি বলেন, করোনার কারনে মানুষের জীবনযাত্রা স্তব্ধ হয়ে পড়েছে। সারা বিশ্ব এ অবস্থা ভোগ করছে। আশাকরি এই অবস্থার পরিবর্তন হয়ে যাবে। তিনি বলেন, দেশের বিশাল একটা জনগোষ্ঠী চা শ্রমিক। এই সরকারের আমলে তাদের জীবনযাত্রার উন্নয়ন হয়েছে। অনেকে উচ্চ পর্যায়ে চাকরিও করছে। শেখ হাসিনার সরকারই তাদের জন্য কাজ করে। সরকার ক্ষমতায় থাকলে চা শ্রমিকদের জীবনযাত্রার উন্নয়নের কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদন মাসুক আহমদ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকতা রাকেশ পাল, পশ্চিম জুড়ী ইউপি চেয়ারম্যান শ্রীকান্ত দাশ, জুড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মো. তাজুল ইসলাম প্রমুখ। সভা শেষে চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচি’র আওতায় ২৩১ জনকে ৫ হাজার টাকা করে মোট ১১ লাখ ৫৫ হাজার টাকা প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *