মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত

মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত

ইশরাত জাহান চৌধুরী, ষ্টাফ রিপোর্টার :: মৌলভীবাজার জেলায় বর্তমান সময়ের উল্লেখযোগ্য ও নির্ভরযোগ্য সাংবাদিক সংগঠন মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী ও নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠান উদযাপিত হয়েছে নানা আয়োজনে।
মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ চৌধুরী সুমনের সঞ্চালনায় ও সভাপতি ছালেহ আহমদ সেলিমের সভাপতিত্বে ১৯ জুলাই বুধবার শাহমোস্তাফা সড়কস্থ জাতীয় মহিলা সংস্থার ‘শহীদ আইভি রহমান’ অডিটরিয়ামে অনুষ্ঠিত এ প্রতিষ্ঠাবার্ষিকী ও অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাজনগরের মৌলানা মোফজ্জল হোসেন মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ইকবাল, প্রধান আলোচক ছিলেন রাজনগর সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও দি ডেইলি স্টারের প্রাক্তন প্রতিনিধি রজত কান্তি গোস্বামী। বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা সাংবাদিক শ. ই. সরকার জবলু এবং সাবেক সভাপতি ও উপদেষ্টা সাংবাদিক মোঃ জিতু তালুকদার।
ক্বারী জুবায়ের আহমদের পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও হিমান পুরকায়স্থের পবিত্র গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপর মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের ৯ম প্রতিষ্ঠাবার্ষিকীর লোগো সম্বলিত উত্তরীয় পড়িয়ে অতিথিবৃন্দকে বরণ করে নেয়া হয়।
পরে স্বাগতঃ বক্তব্য রাখেন মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক মোঃ আলতাফুর রহমান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক মানবজমিন পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি ও মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা সাজিদুর রহমান সাজু, দৈনিক মানবকন্ঠ পত্রিকার শ্রীমঙ্গল প্রতিনিধি ও মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা আবুজার রহমান বাবলা, সাপ্তাহিক কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ তাজুদুর রহমান, মামুনুর রহমান চৌধুরী মসু ও মোঃ শফিকুর রহমান। মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন অর্থ সম্পাদক মোঃ ইমরান খান ও সাংগঠনিক সম্পাদক মোঃ রুহুল আলম রনি।
উপস্থিত ছিলেন, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সহ-সাংগঠনিক সম্পাদক রাজন আবেদিন রাজু, সহ-অর্থ সম্পাদক মিনহাজ আহমদ মুন্না, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইকেল নংরুম, আইন বিষয়ক সম্পাদক এলিসন সুঙ, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জুবায়ের আহমদ, সহ-ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক আব্দুল কাইয়ুম কামরুল, দপ্তর সম্পাদক সুলতানুল ইসলাম, নির্বাহী সদস্য মোঃ মোনায়েম খান, সাব্বির আলম সাধারণ সদস্য মারুফা জান্নাত শরিফা, অন্নি দে, হিমান পুরকায়স্থ, লুৎফা আক্তার, শাকী বেগম, সাদিয়া আক্তার, লিজা আক্তার প্রমুখ সংগঠনের সদস্যবৃন্দ।
অনুষ্ঠানের শেষপর্বে নবগঠিত কার্যনির্বাহী কমিটিকে শপথনামা পাঠ করান প্রধান আলোচক রাজনগর সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও দি ডেইলি স্টারের প্রাক্তন প্রতিনিধি রজত কান্তি গোস্বামী। পরে কেক কাটা ও সভাপতির সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।
উল্লেখ্য- জাতীয় অনলাইন প্রেসক্লাবের সাথে একাত্মতা ঘোষণা করে ২০১৪ সালের ১৯ জুলাই যাত্রা শুরু করে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরে তাৎক্ষণিক সংবাদ পরিবেশনের মাধ্যমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে অনলাইন সংবাদ মাধ্যমগুলো। এরই ধারাবাহিকতায় কার্যক্রম অব্যাহত রেখেছে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *