মৌলভীবাজারে “আধুনিক শহর ও সড়ক ভাবনা, মৌলভীবাজার পৌরসভা” সংক্রান্ত সুধী সমাবেশ অনুষ্ঠিত

মৌলভীবাজারে “আধুনিক শহর ও সড়ক ভাবনা, মৌলভীবাজার পৌরসভা” সংক্রান্ত সুধী সমাবেশ অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে “আধুনিক শহর ও সড়ক ভাবনা, মৌলভীবাজার পৌরসভা” সংক্রান্ত সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ২৬ নভেম্বর শনিবার সকাল ১১টায়। মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জিয়াউর রহমানের পরিচালনায় শহরের বেঙ্গল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত এ সুধী সমাবেশে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।
বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার- ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ, মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, মৌলভীবাজার পৌরমেয়র মোঃ ফজলুর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) আবু নাসের মোহাম্মদ রিকাবদার। সমাবেশে সিলেট রেঞ্জ ডিআইজির পক্ষে ‘আধুনিক শহর ও সড়ক ভাবনা’ নিয়ে একটি খসরা প্রস্তাবনা পুস্তকের মোড়ক উন্মোচন ও উপস্থিত সুধীবৃন্দেও মধ্যে বিতরণ করা হয়। পরে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন সরকারের বিভিন্ন বিভাগের প্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সাংবাদিক, ব্যবসায়ী, সামাজিক-সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের নেতৃবৃন্দ, পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।
সুধী সমাবেশে মুক্ত আলোচনায় বক্তাদের বক্তব্য ও সুধীজনের মতামতে “আধুনিক শহর ও সড়ক ভাবনা বিষয়ে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী নানা সমস্যা চিহ্নিত করে তা সমাধানে করণীয় ও বর্জনীয় বিষয়গুলো আলোচনায় উঠে আসে। শহরের অচল হয়ে যাওয়া সিসি ক্যামেরা পুনরায় সচল করা। সিএনজিচালিত অটোরিকশা, টমটম, ইজিবাইক, ফুটপাত, যানজট নিরসনে জেলাজুড়ে অতিরিক্ত ছোট গাড়ি নিয়ন্ত্রণ। শিশু বিনোদনের জন্য পার্ক নির্মাণ। শহরের ভেতর অস্থায়ী গাড়ি স্ট্যান্ড অপসারণ। সড়কের ধারণ ক্ষমতার চাইতে বেশি হওয়া সিএনজি, ইজিবাইক ও টমটম নতুন করে আর পারমিট না দেয়া। ফুটপাথের অবৈধ দোকান উচ্ছেদ করে নির্দিষ্ট স্থানে নেয়া। বাইপাস সড়ক নির্মাণ। শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ফুচকা, ঝালমুড়ি ও পান দোকান অপসারণ করা। ইভটিজিং রোধে কাউন্সেলিং ও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণসহ “আধুনিক শহর ও সড়ক ভাবনা বিষয় নিয়ে আলোচনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *