পূর্ব লন্ডনে ইউকেবিসিসিআই ও বিবিএফ এর মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

পূর্ব লন্ডনে ইউকেবিসিসিআই ও বিবিএফ এর মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: যুক্তরাজ্যে বাংলাদেশী ব্যবসায়িদের শীর্ষ সংগঠন ইউকে বাংলাদেশ ক্যাটালিস্ট অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ইউকেবিসিসিআই) এবং বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) এর কাজের অংশীদারিত্ব আরও এগিয়ে নেয়ার লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ১৪ সেপ্টেম্বর ২০২২ইং বুধবার।
ইউকেবিসিসিআই’র ইন্টারন্যাশনাল ট্রেড এফেয়ার্স ডিরেক্টর মিস রহিমা মিয়ার আয়োজনে, নবনিয়োগপ্রাপ্ত প্রেসিডেন্ট ড. এম জি মৌলা মিয়া’র সভাপতিত্বে ও লিগ্যাল এফেয়ার্স ডিরেক্টর ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া’র সঞ্চালনায় পূর্ব লন্ডনের মন্টিফিউরি সেন্টারস্থ ইউকেবিসিসিআই’র কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) এর চেয়ারম্যান অধ্যাপক মাসুদ এ খান, ইউকেবিসিসিআই’র ফাইন্যান্স ডিরেক্টর কামরুল আলী, ইস্ট অব ইংল্যান্ডের আঞ্চলিক সভাপতি সিদ্দিকুর রহমান জয়নাল, মেম্বারশিপ ডিরেক্টর সাইফুল আলম, ডিরেক্টর আব্দুল কাইয়ুম খালিক, লন্ডন টি এক্সচেঞ্জের ডিরেক্টর শেখ অলিউর রহমান ছাড়াও বিভিন্ন কর্পোরেট সদস্য, সাধারণ সদস্য ও তাদের অতিথিবৃন্দসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।
উপস্থিত সকলেই দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগকে উন্নীত করতে এবং সহস্রাব্দের টেকসই লক্ষ্যগুলি বাস্তবায়নের মাধ্যমে নির্ধারিত লক্ষ্য ও উদ্দেশ্যগুলিকে আরও এগিয়ে নেয়ার জন্য আমাদের সকলকে যথাসাধ্য চেষ্টা করতে হবে বলে মতামত প্রকাশ করে প্রচার ও অংশীদারিত্বের প্রাসঙ্গিকতা নিয়ে কথা বলেছেন।
ব্র্যান্ডিং বাংলাদেশ গ্লোবাল ইনিশিয়েটিভ-এর চেয়ারম্যান, বেটার বাংলাদেশ ফাউন্ডেশন (বিবিএফ) এর প্রতিষ্ঠাতা ও বিডা-এর অনুমোদিত অংশীদার অধ্যাপক মাসুদ এ খান বলেন- বাংলাদেশের জনগণের বিশ্বব্যাপী ১২ মিলিয়ন এনআরবি রয়েছে, প্রত্যেকেই বাংলাদেশের জন্য এক একজন রাষ্ট্রদূত। তারা যাতে বাংলাদেশে উপলব্ধ সুযোগের ইতিবাচক ভাবমূর্তি তৈরি এবং প্রচারের প্রক্রিয়ায় নিযুক্ত থাকে তা নিশ্চিত করতে আমাদেরকে অবশ্যই একসঙ্গে কাজ করতে হবে। ইউকেবিসিসিআই দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধি এবং বাণিজ্য সম্পর্ক উন্নয়নে এগিয়ে যাবার জন্য প্রশংসনীয় কাজ করছে।
লন্ডন টি এক্সচেঞ্জের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী শেখ অলিউর রহমান বলেন- আজকে বিবিএফ-এর চেয়ারম্যান অধ্যাপক মাসুদ খানের সাথে ইউকেবিসিসিআই ও বিবিএফ’র মতবিনিময় অনুষ্ঠানে যোগ দিতে পেরে আমি আনন্দিত।
সভাপতির ড. এম জি মৌলা মিয়া বলেন- বাংলাদেশ ঐতিহাসিকভাবে একটি তরুণ দেশ। কিন্তু, এটি বিকাশ লাভ করেছে। বাংলাদেশ এখন বিশ্বজুড়ে দ্রুত বর্ধনশীল অর্থনীতির একটি হিসেবে পরিচিত। ইউকেবিসিসিআই এটির জন্য এবং সংশ্লিষ্ট সকলের উন্নতির জন্য অংশীদারিত্বে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *