মৌলভীবাজারে জাতির পিতার শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

মৌলভীবাজারে জাতির পিতার শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিতে হয়েছে আজ ১৫ আগষ্ট সোমবার। সংসদ সদস্য নেছার আহমদ, সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান, উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন প্রমুখ উপস্থিতিতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী, ফলের চারা বিতরণ, যুব ঋণের চেক বিতরণ ও দোয়া মাহফিলের মাধ্যমে দিবসটি পালিত হয়েছে।
সকাল সাড়ে ১০টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় সংসদ সদস্যগণ, জেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা পরিষদ, পৌরসভা, জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এছাড়াও, সদর উপজেলা আওয়ামীলীগ, জেলা যুবলীগ, জেলা ছাত্রলীগ, জেলা তাঁতী লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ, মৌলভীবাজার প্রেসক্লাব, জেলা তথ্য অফিস, জেলা শিল্পকলা একাডেমি, জেলা শিশু একাডেমি, মৌলভীবাজার সরকারি কলেজ, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজ, মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়, দি ফ্লাওয়ার্স কেজি এন্ড হাই স্কুল, কাশিনাথ আলাউদ্দির উচ্চ বিদ্যালয়, হাফিজা খাতুন বালিক উচ্চ বিদ্যালয়, আলী আমজাদ বালিকা উচ্চ বিদ্যালয়, পৌরসভা আদর্শ উচ্চ বিদ্যালয়, জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, কৃষি বিভাগ, বিদ্যুৎ বিভাগ, এলজিইডি, সড়ক ও জনপথ, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, আনসার ভিডিপিসহ বিভিন্ন সরকারি দফতর শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসীম উদ্দীন মাসুদের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অপরদিকে, জেলা আওয়ামীলীগের আয়োজনে স্থানীয় জনমিলন কেন্দ্রে শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ এমপির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় দলীয় নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *