মৌলভীবাজারে শিক্ষকের মুক্তি দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

মৌলভীবাজারে শিক্ষকের মুক্তি দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অতিথি শিক্ষক আব্দুস সালামের বিরুদ্ধে দায়েরী মিথ্যামামলা প্রত্যাহার ও তার মুক্তির দাবীতে শিক্ষার্থী ও শিক্ষকসহ এলাকাবাসীর মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে ৮ অক্টোবর মঙ্গলবার সকাল ১১টায়।
মৌলভীবাজার প্রেসক্লাবের সম্মুখস্থ রাজপথে অনুষ্ঠিত এ মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মো. আব্দুল মান্নান, মো. জিসানুর রহমান, মো. শামসুল ইসলাম, মিমি আক্তার, সুচিত্রা মালাকার, মো. হানিফ, সৃজনী দেব, মো. তানজিম আহমদ, শিক্ষক আব্দুস সালামের ভাই আব্দুল কামাল ও পিতা আব্দুল আলীম।
শিক্ষার্থীরা বলেন- আমাদের স্যার দীর্ঘ ৭ মাস যাবৎ মিথ্যামামলায় কারাবন্দী রয়েছেন। তিনি শিক্ষার্থীদের নিজের ছেলে-মেয়ে, ভাই-বোনের মতো দেখতেন। আমাদের প্রিয় এ শিক্ষককে নারী সংক্রান্ত মিথ্যামামলায় গ্রেফতার করে মানসম্মান নষ্ট করা হয়েছে। আমাদের বিদ্যালয়ে অনেক মেয়ে শিক্ষার্থী আছেন। আজ পর্যন্ত এ স্যারের বিরুদ্ধে কারো কোন অভিযোগ নেই। আমরা আমাদের নিরপরাধ স্যারের বিরুদ্ধে দায়েরী মিথ্যামামলা প্রত্যাহার ও তার মুক্তি দাবী করছি।
শিক্ষার্থীরা আরও বলেন- যদি এ মিথ্যামামলা প্রত্যাহার করে আমাদের স্যারকে মুক্ত করা না হয়, তাহলে পরবর্তীতে জেলা শহরের সকল শিক্ষার্থীদের নিয়ে সমাবেশ করে কঠোর আন্দোলনের ডাক দেয়া হবে।
মৌলভীবাজার সরকারি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল বলেন- আমাদের স্কুল এন্ড কলেজের অতিথি শিক্ষক আব্দুস সালাম মিথ্যামামলায় গ্রেফতার ও কারাবন্দী রয়েছেন। তিনি এ স্কুল এন্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থী ছিলেন এবং বর্তমানে এ স্কুল এন্ড কলেজের অতিথি শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। শিক্ষার্থী ও শিক্ষকতা এ দুটোতেই ওনার চলাফেরা, সামাজিক কর্মকাণ্ড আমাদের ভালো লেগেছে। আশাকরি মিথ্যামামলা প্রত্যাহার ও কারামুক্ত হয়ে তিনি আবারো নিজ পেশাগত দায়িত্বে ফিরে আসবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *