মৌলভীবাজারের সাবেক পুলিশ সুপার জিল্লুর রহমানকে বাধ্যতামূলক অবসর প্রদান

মৌলভীবাজারের সাবেক পুলিশ সুপার জিল্লুর রহমানকে বাধ্যতামূলক অবসর প্রদান

সুরমার ঢেউ সংবাদ :: ‘জনস্বার্থে’ এবার চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দেয়া হয়েছে মৌলভীবাজারের সাবেক পুলিশ সুপার ব্যারিস্টার মো. জিল্লুর রহমানকে। ২১ নভেম্বর সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে সই করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।
প্রজ্ঞাপনে বলা হয়, ‘বিসিএস (পুলিশ) ক্যাডারের সদস্য অতিরিক্ত কমান্ড্যান্ট (পুলিশ সুপার) ব্যারিস্টার মো. জিল্লুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৪৫ ধারার বিধান অনুযায়ী জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। ’
জানা যায়- ব্যারিস্টার জিল্লুর রহমান মৌলভীবাজারের পুলিশ সুপার থাকাবস্থায় উপজেলা নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সারাদেশের জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে নির্বাচন কমিশনের এক বৈঠকে তিনি বলেছিলেন, বিএনপির প্রার্থীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলে আগামীতে বিএনপি ক্ষমতায় এলে আমাদের চাকরিতে রাখবে না। তার এ বক্তব্যের উত্তরে তৎকালীন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছিলেন, আপনার পুলিশের এ সম্মানজনক পোশাক শরীর থেকে খুলে ফেলা উচিত।
এর আগে গত ১৬ নভেম্বর সরকারি চাকরি আইন, ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন)-এর ৪৫ ধারায় বিধান অনুযায়ী বিসিএস পুলিশ ক্যাডারের সদস্য খুলনা তৃতীয় এপিবিএন অধিনায়ক মো. আলী হোসেন ফকিরকে (বর্তমানে রাজশাহী রেঞ্জ ডিআইজি অফিসে সংযুক্ত) জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসর দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *