মৌলভীবাজার জেলা জজ আদালত প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

মৌলভীবাজার জেলা জজ আদালত প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলা জজ আদালত প্রাঙ্গণে ‘এক আঙ্গুলের ইশারায়’ নামকরণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যূরাল উদ্বোধন করা হয়েছে ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে। ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এ ম্যূরাল উদ্বোধন করেন।
মৌলভীবাজার জেলা ও দায়রা জজ আল মাহমুদ ফায়জুল কবীরের সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ স্মরণে ‘এক আঙ্গুলের ইশারায়’ ম্যূরালটি উদ্বোধন করেন আইনমন্ত্রী। এসময় বক্তব্য রাখেন বিচারক আফিয়া বেগম, বিচারক মুহম্মদ আলী আহসান, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান ও জেলা পরিষদ প্রধান নির্বাহী খোদেজা খাতুন। বিজ্ঞ বিচারক, পাবলিক প্রসিকিউটর ও জেলার আইনজীবীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
১৯৭১ সালে মুক্তিযোদ্ধারা যে স্থানে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করে মৌলভীবাজারকে হানাদারমুক্ত ঘোষনা করেছিলেন, সেই স্থানে ‘এক আঙ্গুলের ইশারায়’ ম্যূরালটি স্থাপন করা হয়েছে। ‘এক আঙ্গুলের ইশারায়’ ম্যূরালটি স্থাপনে অর্থায়ন করেছে জেলা পরিষদ। আইনমন্ত্রী বলেন- এ ম্যুরালটি দেখে নতুন প্রজন্ম দেশের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানবে এবং দেশপ্রেমে উদ্ধুদ্ধ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *