শেরপুরে সড়ক ও জনপথের বিপুল পরিমান ভূমি থেকে অবৈধ দখল উচ্ছেদ

শেরপুরে সড়ক ও জনপথের বিপুল পরিমান ভূমি থেকে অবৈধ দখল উচ্ছেদ

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর বাজার এলাকায় সওজ এর প্রায় ১০ একর ভূমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ করা হয়েছে ২৯ মে রবিবার। গুঁড়িয়ে দেয়া হয়েছে দুই শতাধিক কাঁচা-পাকা স্থাপনা। ঢাকা-সিলেট মহাসড়কের পাশে মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর বাজার এলাকায় মৌলভীবাজার-শেরপুর সড়কের পূর্ব পাশে বুলডোজার দিয়ে এসব কাঁচা ও পাকা স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। এলাকার শত শত মানুষ রাস্তার পাশে দাঁড়িয়ে এ উচ্ছেদ অভিযান অবলোকন করেন।
সওজ মৌলভীবাজার কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে- দীর্ঘদিন ধরে শেরপুর বাজার এলাকায় মৌলভীবাজার-শেরপুর সড়কের দুপাশে অবৈধভাবে সওজের জায়গা দখল করে অনেকে ছোটবড় পাকা স্থাপনা নির্মাণ করে ব্যবসা করছেন। অনেকে দোকানঘর তৈরি করে ভাড়া দিয়েছেন। এসব দখলদারকে সওজ এর পক্ষ থেকে বিভিন্ন সময়ে অবৈধ দখল ছাড়তে বিজ্ঞপ্তি দেয়া হলেও কেউ গুরুত্ব দেয়নি। একপর্যায়ে সওজ এর পক্ষ থেকে অবৈধ স্থাপনা সরানোর জন্য ২৫ ও ২৬ মে শেরপুর বাজার এলাকায় মাইকিং করা হয়। কিন্তু, কেউই অবৈধ দখল ছাড়েননি। ফলে, সওজ এর পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়। এতে দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ এবং অবৈধ দখল থেকে প্রায় ১০ একর ভূমি উদ্ধার করা হয়েছে। বর্তমানে উক্ত ভূমির বাজারমূল্য প্রায় ২০ কোটি টাকা।
উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা রহমান বাধঁন, এডিসি আব্দুল হক, সড়ক ও জনপথের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়া উদ্দিন, সহকারী কািমশনার মুস্তাফিজুর রহমান প্রমুখ। সওজ মৌলভীবাজার কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়া উদ্দিন বলেন- ‘আমরা অনেকবার দখলদারদেরকে ভূমির দখল ছাড়ার জন্য নোটিশ দিয়েছি। কিন্তু কেউ শোনেনি। পরে মাইকিং করা হয়েছে। তাতেও কাজ হয়নি। এরপর উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *