মৌলভীবাজারের ২৩টি ইউনিয়নে নৌকা ১২ , বিদ্রোহী ৭ ,বিএনপি ২,স্বতন্ত্র ২

মৌলভীবাজারের ২৩টি ইউনিয়নে নৌকা ১২ , বিদ্রোহী ৭ ,বিএনপি ২,স্বতন্ত্র ২

ইশরাত জাহান চৌধুরী::
তৃতীয় ধাপে মৌলভীবাজারের ২৩টি ইউপির মধ্যে আওয়ামী লীগ বিজয়ী হয়েছে ১২টিতে। আওয়ামী লীগের বিদ্রোহীরা ৭টিতে, স্বতন্ত্র থেকে বিএনপি নেতারা দুটিতে এবং অপর দুটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন।
মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দশটি ইউনিয়ন পরিষদের মধ্যে পাঁচটিতে আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী জয়ী হয়েছেন। বাকি পাঁচটির মধ্যে তিনটিতে বিদ্রোহী প্রার্থী, দুটিতে (একটি বিএনপি) স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।
ঘোষিত ফলাফল অনুযায়ী, উপজেলার বর্ণি ইউপিতে স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী জয়নাল আবেদীন নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী শামীম আহমদ ।
দাসেরবাজার ইউপিতে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী স্বপন কুমার চক্রবর্তী , তার নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের প্রার্থী জিয়াউর রহমান । নিজবাহাদুরপুর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী ময়নুল হক । নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী আলাল উদ্দিন ।
উত্তর শাহবাজপুর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী রফিক উদ্দিন । নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী আতাউর রহমান ।
দক্ষিণ শাহবাজপুর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী নাহিদ আহমদ বাবলু । নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র (বিএনপি) প্রার্থী আব্দুল কুদ্দুছ স্বপন ।

বড়লেখা সদর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী ছালেহ আহমদ জুয়েল নির্বাচিত হয়েছেন। নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী সিরাজ উদ্দিন।
তালিমপুর ইউপিতে আওয়ামীলীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী এখলাছুর রহমান । নিকটতম প্রতিদ্ব›দ্বী আওয়ামী লীগের প্রার্থী বিদ্যুৎ কান্তি দাস ।
উপজেলার ১০ ইউপিতে রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ৯২টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। দুএকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পরিবেশে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। গণনা শেষে রাত ১২টায় উপজেলার দশটি ইউনিয়নের ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনে উপজেলার ১০ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৯০ জন ও সাধারণ সদস্য পদে ৩৬১ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করেন।

কুলাউড়া উপজেলার ১৩ টি ইউনিয়নে ৩য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে প্রাপ্ত ফলাফল অনুসারে ৭টি ইউনিয়নে নৌকা, ৪টি ইউনিয়নে নৌকা বিদ্রোহী এবং ১টিতে বিএনপি সমর্থিত স্বতন্ত্র এবং একটি ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।

বিজয়ীরা হলেন — বরমচাল ইউনিয়নে আওয়ামী লীগ বিদ্রোহী খোরশেদ আলম খান সুইট। নিকটতম প্রতিদ্ব›দ্বী আবুল হোসেন খসরু। ভুকশিমইল ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আজিজুর রহমান মনির বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নৌকা মার্কার মইনুল ইসলাম সোহাগ। ভাটেরা ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী একেএম নজরুল ইসলাম। নিকটতম প্রতিদ্ব›দ্বী নৌকা মার্কার জুবায়ের আলম সিদ্দিকী সেলিম। জয়চন্ডী ইউনিয়নে আওয়ামীলীগের আব্দুর রব মাহবুব। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি সমর্থিত কমর উদ্দিন আহমদ কমর। ব্রাহ্মণবাজারে আওয়ামীলীগের মমদুদ হোসেন। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী মইনুল ইসলাম খান। কাদিপুর ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের প্রার্থী জাফর আহমদ গিলমান। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান ছালাম। কুলাউড়া ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মোসাদ্দেক আহমদ নোমান।। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি সমর্থিত জুবের আহমদ খান। রাউৎগাঁও ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের আকবর আলী সোহাগ। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি সমর্থিত আব্দুল জলিল জামাল। টিলাগাঁও ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের মো. আব্দুল মালিক। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী নৌকা বিদ্রোহী আব্দুল মালিক।
হাজিপুর ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের নৌকা মার্কার প্রার্থী ওদুদ বখস। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি সমর্থিত আব্দুল বাছিত বাচ্চু। শরীফপুর ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী খলিলুর রহমান। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রাথী জুনাব আলী। পৃথিমপাশা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জিমিউর রহমান ফুল মিয়া। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী নবাব আলী হাসনাইন খান বাকর । কর্মধা ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের (নৌকা) বিদ্রোহী মুহিবুল ইসলাম আজাদ। তার নিকটত প্রতিদ্ব›দ্বী নৌকা মার্কার প্রার্থী এমএ রহমান আতিক।
কুলাউড়া উপজেলার ১৩ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য ১৬২ জন, সাধারণ সদস্য ৪৯৫ জন প্রতিদ্ধ›িদ্বতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *