শ্রীমঙ্গলের উপনির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলের উপনির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপনির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে আজ ১১ অক্টোবর সোমবার সকালে। উপজেলার ভাড়াউড়া চা বাগানে অনুষ্ঠিত এ প্রতিবাদ সভায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদের উপনির্বাচনে ব্যাপক ভোট কারচুপি, কেন্দ্র দখল, এজেন্টদেরকে শারীরিক নির্যাতন, ভোট জালিয়াতি, নির্বাচন কমিটি ও প্রশাসনের নিশ্চুপ আচরণের অভিযোগ করা হয়।
পঞ্চায়েত কমিটির সভাপতি মোহাম্মদ নুর মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন বালিশিরা ভ্যালীর সভাপতি বিজয় হাজরা, খাইছড়া চা বাগান সভাপতি পুস্ব পায়ংকা, সাগর হাজরা প্রমূখ এবং প্রায় তিনশো চা-শ্রমিক উপস্থিত ছিলেন।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন- ভোটের দিন সকাল থেকে বিভিন্ন ভোট কেন্দ্রে নৌকার প্রার্থীর সমর্থকরা কেন্দ্রে প্রভাব বিস্তার ও দখল করে রেখে জাল ভোট দিয়েছেন। বিভিন্ন কেন্দ্র থেকে তাদের এজেন্টদেরকে বের করে দেয়া হয়েছে। তাঁদের কর্মী মোহন রবি দাশকে নৌকার প্রার্থীর সমর্থকরা মারধর করে। এতে মোহন রবি দাশের মাথা ফেটে যায়।
নির্বাচনী প্রার্থী সাগর হাজরা বলেন- উপনির্বাচনের দিন শহরের বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখেছি কোন ভোটার ছিলনা। শুধু ছাত্রলীগ ও যুবলীগদের দেখেছি যাঁরা পুলিশ ও প্রিসাইডিং অফিসারের সামনেই জাল ভোট দিয়েছে। তারা সকাল থেকেই জাল ভোট দেয়া শুরু করে দেয়। আমি চাই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার ফিরে আসুক। মাননীয় প্রধানমন্ত্রী আপনি জনগণের মা, আমাদের মা। একমাত্র আপনি পারবেন এ উপনির্বাচন বাতিল করে একটা সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণের আস্থা ফিরিয়ে আনতে।
তিনি আরো বলেন- আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই, এ উপনির্বাচন ভালো করে তদন্ত করে পুনঃনির্বাচন দেয়া হোক, এ ভোট বাতিল করা হোক এবং পুনঃনির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠা করার দাবী জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *