বাড়ছে লকডাউনের মেয়াদ প্রজ্ঞাপন জারি হতে পারে মঙ্গলবার

বাড়ছে লকডাউনের মেয়াদ প্রজ্ঞাপন জারি হতে পারে মঙ্গলবার

সুরমার ঢেউ সংবাদ :: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন- আগামী ১৪ জুলাইয়ের পর চলমান বিধিনিষেধ ফের বাড়তে পারে। ১১ জুলাই রোববার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এ কথা জানান। এ বিষয়ে আজ ১২ জুলাই সোমবার রাতে চূড়ান্ত সিদ্ধান্ত এবং আগামীকাল ১৩ জুলাই মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হতে পারে বলেও জানান প্রতিমন্ত্রী।
প্রতিমন্ত্রী বলেন- এ ১৪ দিনের সুফল আমাদেরকে ধরে রাখতে হবে। তবে, যে পরিমাণ রোগী বাড়ছে তাতে বিধি-নিষেধ এ মুহূর্তে তুলে নেয়া হয়তো সম্ভব হবেনা। তবে আগামী দুইদিনের পরিস্থিতি দেখে বোঝা যাবে। ঈদ এবং অর্থনৈতিক দিক বিবেচনা করে কিছুটা শিথিলতা থাকবে বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।
করোনা মহামারীর কারণে গত ১ জুলাই থেকে সরকারী বিধি-নিষেধে সব সরকারী, আধা সরকারী, স্বায়ত্বশাসিত ও বেসরকারী অফিসগুলো বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। বন্ধ রাখা হয়েছে গণপরিবহনসহ শপিংমল। মানুষের চলাচলেও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।
এর আগে বিকেলে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন- জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির পরামর্শে চলমান বিধিনিষেধ আবারও বাড়তে পারে।
গত ২৪ জুন জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সারাদেশে ১৪ দিনের শাটডাউনের সুপারিশ করা হয়। কমিটির সুপারিশের আলোকে ২৮ জুন থেকে ৩০ জুন ৩ দিন সীমিত পরিসরে লকডাউন ঘোষণা করে সরকার। এরপর ১ জুলাই থেকে দেশব্যাপী শুরু হয় কঠোর বিধিনিষেধ- যা চলমান অবস্থায় গত ৫ জুলাই আরও ৭ দিনের জন্য বাড়ানোর প্রজ্ঞাপন জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *