মৌলভীবাজারে পুলিশের হাতে বিকাশ প্রতারকচক্রের ৩ সদস্য গ্রেফতার

মৌলভীবাজারে পুলিশের হাতে বিকাশ প্রতারকচক্রের ৩ সদস্য গ্রেফতার

হুমায়ুন রহমান বাপ্পী :: মৌলভীবাজারে পুলিশের হাতে বিকাশ প্রতারকচক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে মৌলভীবাজার মডেল থানার পুলিশ। ২০ মে বৃহষ্পতিবার মৌলভীবাজার শহরের কোর্ট রোড চৌমোহনাস্থ টিসি মার্কেট সংলগ্ন আনোয়ার ম্যানশনের দয়াল ষ্টোর ও রাজনগর থানাধীন খাস প্রেমনগর গ্রাম থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে- হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানার ইছাকোটা গ্রামের ফিরোজ আলীর পুত্র বর্তমানে মৌলভীবাজার পৌরশহরের গোবিন্দ্রশ্রী এলাকায় বসবাসরত ফজলুল হক (৩২), মৌলভীবাজার জেলার রাজনগর থানাধীন খাস প্রেমনগর গ্রামের মৃতঃ আছাদ আলীর পুত্র বুলবুল মিয়া (৩৬) ও মিলদার মিয়ার পুত্র মোঃ মাসুম (১৯)।
মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নির্দেশে, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জিয়াউর রহমানের দিক নির্দেশনায়, পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম মর্তুজা ও পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ মশিউর রহমানের সার্বিক তত্ত্বাবধানে মৌলভীবাজার মডেল থানার এসআই এনামুল হক, এসআই আজিজুর রহমান নাইম, এসআই মাহবুবুল আলম এবং এএসআই মাহবুবুল আলম সঙ্গীয় ফোর্সসহ মৌলভীবাজার সদর থানা এলাকা ও রাজনগর থানাধীন খাশ প্রেমনগর এলাকায় দীর্ঘ ১৬ ঘন্টা অভিযান পরিচালনা করে বিকাশ প্রতারকচক্রের সক্রিয় এ ৩ সদস্যকে এবং বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন কোম্পানীর ২৪টি মোবাইল ফোন ও নগদ ১,৩০,৭৩০/- টাকা উদ্ধার করেন।
উল্লেখ্য- গত ১১ মে শাহ ইব্রাহীম আলী নামে এক ব্যক্তি মৌলভীবাজার মডেল থানায় দায়েরী সাধারণ ডাইরীতে জানান, অজ্ঞাতনামা ব্যক্তি শাহ তাছলিম নামক ইমো নম্বর থেকে তার ব্যবহৃত ইমো নম্বরে ফোন করে তার বোনের কন্ঠ নকল করে বিভিন্ন সমস্যার কথা বলে তার নিকট টাকা চায়। তিনি সরল বিশ্বাসে তার দেয়া বিকাশ নম্বরে বিভিন্ন সময়ে নগদ ৯০,০০০/- টাকা পাঠান। টাকা পাঠানোর পর ফোন করলে উল্লেখিত মোবাইল নম্বরগুলো বন্ধ পাওয়া যায়। পরবর্তীতে আবেদনকারী তার বোনের সাথে ফোনে কথা বলে জানতে পারেন তার বোন কোন টাকা পয়সা তার কাছে চায় নাই, এমনকি সে কোন টাকা পয়সা পায়ও নাই। তখন আবেদনকারী প্রতারণার শিকার হয়েছেন বুঝতে পেরে এ ব্যাপারে মৌলভীবাজার মডেল থানায় জিডি করেন। উক্ত জিডির প্রেক্ষিতে মৌলভীবাজার মডেল থানার পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় মৌলভীবাজার শহরের কোর্ট রোড চৌমোহনাস্থ টিসি মার্কেট সংলগ্ন আনোয়ার ম্যানশনের দয়াল ষ্টোর হতে বিকাশ ব্যবসায়ী ফজলুল হককে আটক ও জিজ্ঞাসাবাদে তার সহযোগী বুলবুল মিয়া এবং মোঃ মাসুমকে রাজনগর থানাধীন খাস প্রেমনগর এলাকা হতে আটক করে তাদের কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন কোম্পানীর ২৪টি মোবাইল ফোন ও নগদ ১,৩০,৭৩০/- টাকা উদ্ধার করেন। ধৃত আসামীগনসহ অজ্ঞাতনামা আসামীরা দীর্ঘদিন যাবৎ পরষ্পর যোগসাজসে ডিজিটাল ইলেকট্রনিক্স ডিভাইস (মোবাইল ফোন) এর মাধ্যমে ছদ্ধবেশ ধারণ করে প্রতারণামূলকভাবে কৌশলে বিকাশের মাধ্যমে বিভিন্ন লোকজনের নিকট থেকে টাকা আত্নসাৎ করে আসছিল বলে জানা যায়। গেস্খফতারকৃত আসামীদের বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা রুজু করে আদালতে প্রেরণ করা হলে বিজ্ঞ আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *