সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্টিত

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্টিত

সুরমার ঢেউ সংবাদ :: সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এর ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে ২১ জানুয়ারি বৃহষ্পতিবার। এ উপলক্ষ্যে মৌলভীবাজার জেলা শাখা আয়োজিত মিছিল ও মিছিল পরবর্তী সমাবেশ দূপুর ১২টায় শহরস্থ চৌমোহনায় অনুষ্ঠিত হয়। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জেলা শাখার সভাপতি রেহনোমা রুবাইয়াৎ এর সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক রাজিব সুত্রধর এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সহ-সভাপতি ছাত্রনেতা বিশ্বজিত নন্দী, জেলা শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক প্রিতম দাস, মৌলভীবাজার সরকারি কলেজ শাখার অর্থ সম্পাদক অনন্ত দাস অর্ণব, বিজ্ঞান আন্দোলন মঞ্চ এর সংগঠক সীমান্ত দাস, সংহতি বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি ছাত্রনেতা পিনাক দেব প্রমুখ।
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে খুলনা বিশ্ববিদ্যালয়ের অগণতান্ত্রিক প্রক্রিয়ায় দুই শিক্ষার্থীর বহিষ্কারাদেশ এবং ছাত্রদের আন্দোলনে সংহতি প্রকাশের কারণে তিন শিক্ষককে করা শোকজ এবং সাময়িক বরখাস্তের তিব্র নিন্দা জানানো হয়। একই সাথে ১৯ জানুয়ারি ’২১ মৌলভীবাজার চৌমোহনায় পলিটেকনিক শিক্ষার্থীদের চার দফা আন্দোলনে ছাত্রলীগের হামলার তিব্র নিন্দা ও হামলাকারীদের আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানানো হয়। করোনাকালীন সময়ে শিক্ষা ধ্বংসের আয়োজন রুখার এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি ফি ও সকল প্রকার বেতন ও ফি মওকুফের দাবি জানানো হয়। বক্তারা প্রতিবার্ষিকীতে আবারো ছাত্ররাজনীতির আর্দশবাদী বিপ্লবী ধারাকে শক্তিশালী করার আহবান জানান।
মিছিল ও সমাবেশ পরবর্তীতে সংগঠনের জেলা কার্যালয়ে ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয় জেলা সভাপতি রেহনোমা রুবাইয়াৎ এর সভাপতিত্বে। এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক এডভোকেট মঈনুর রহমান মগনু এবং ছাত্র ফ্রন্টের সাবেক ও বর্তমান নেত্রীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *