মৌলভীবাজারে মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতায় জেলা সমাজসেবা অফিসের প্রশ্নবিদ্ধ ভূমিকা ?

মৌলভীবাজারে মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতায় জেলা সমাজসেবা অফিসের প্রশ্নবিদ্ধ ভূমিকা ?

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজারে মহান বিজয় দিবস উপলক্ষ্যে গভীর শ্রদ্ধায় শহীদদের স্মরণ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপনের আনুষ্ঠানিকতায় জেলা সমাজসেবা অফিস প্রশ্নবিদ্ধ ভূমিকা পালণ করেছে বলে অভিযোগ উঠেছে। অভিযোগে প্রকাশ- ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে গভীর শ্রদ্ধায় শহীদদের স্মরণ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন করতে সরকারী নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠান ও বেসরকারী প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ব্যাপক আয়োজন করলেও, এতে চরম অবহেলা করেছে জেলা সমাজসেবা অফিস। গভীর শ্রদ্ধায় শহীদদের স্মরণ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন অনুষ্ঠানে এ অফিসের দায়িত্বশীল ব্যক্তি উপস্থিতই হননি। তার অনুপস্থিতিতেই সকাল ১০টা ৫০ মিনিটে জেলা সমাজসেবা অফিসের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন অধিনস্থরা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ছবিতে দেখা গেছে, ১৬ ডিসেম্বর সকাল ১০টা ৫০ মিনিটে অফিসের দায়িত্বশীল ব্যক্তি ছাড়াই একব্যক্তি ব্যঙ্গাত্মক হাসিমুখে ফুলের তোড়া হাতে নিয়ে দাড়িয়ে রয়েছে এবং একজন সেলফি তুলছে ও আরেকজন ফুলের তোড়া হাতে দাড়িয়ে থাকা ব্যক্তিকে অনুসরন করে ব্যঙ্গাত্মক হাসিমুখে দাড়িয়ে রয়েছে। গভীর শ্রদ্ধায় শহীদদের স্মরণ ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি সশ্রদ্ধ অভিবাদন জ্ঞাপন অনুষ্ঠানে জেলা সমাজসেবা অফিসের দায়িত্বশীল ব্যক্তির অনুপস্থিতি এবং তার অনুপস্থিতিতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনকালীন অধিনস্থদের আচরণ নিন্দাজনক ও দুঃখজনক।
বাঙালি জাতির জীবনে সর্বোচ্চ অর্জনের মাস ডিসেম্বর। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধশেষে ১৬ ডিসেম্বর বাঙালি জাতি অর্জণ করেছিল রক্তস্নাত চুড়ান্ত বিজয়। সীমাহীন হারানোর বেদনা ও শ্রেষ্ঠ প্রাপ্তির আনন্দের সংমিশ্রিত এ ১৬ ডিসেম্বর দিনটি তাই এ জাতির মহান বিজয় দিবস। আর, এমন মাহাত্নপূর্ণ দিবসটিতে জেলা সমাজসেবা অফিসের দায়িত্বশীল ব্যক্তির অনুপস্থিতি এবং তার অনুপস্থিতিতে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনকালীন অধিনস্থদের আচরণ শুধু ন্যাক্কারজনকই নয়, নানা প্রশ্নবিদ্ধ নিঃসন্দেহে।
তবে, জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক আদিল মোত্তাকীন ২২ ডিসেম্বর দুপুরে এ প্রতিনিধিকে জানান- এসব অভিযোগ মিথ্যা বলে দাবী করেন। কোন অভিযোগই সঠিক নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত ছবি দেখেতো এমনটি মনে হয়না। অবশ্যই মহান বিজয় দিবসের আনুষ্ঠানিকতায় আমি উপস্থিত ছিলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *