জুড়ীতে টিলা কাটার অপরাধে আফজাল হোসেনকে জরিমানা

জুড়ীতে টিলা কাটার অপরাধে আফজাল হোসেনকে জরিমানা

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার সাগরনাল ইউনিয়নের দক্ষিণ বড়ডহর হাফিজিবাজার এলাকায় টিলা কাটার অপরাধে ইউনুস মিয়ার পুত্র আফজাল হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২ অক্টোবর বুধবার দুপুরে জুড়ী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা আক্তারের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করে।
উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে- দক্ষিণ বড়ডহর হাফিজিবাজার এলাকার ইউনুস মিয়া পুত্র আফজাল হোসেন শ্রমিকদেরকে দিয়ে ৩/৪ দিন ধরে তার নিজের মালিকানাধীন একটি টিলার মাটি কাটাচ্ছিলেন। বসতঘর নির্মাণের করতে স্থানটি সমতল করার জন্য টিলাটি কাটাচ্ছিলেন।
খবর পেয়ে দুপুরের দিকে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে টিলার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে জানিয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা আক্তার বলেন- ২০১০ সালের বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে বলা হয়েছে, চা-বাগান, পাহাড় বা টিলার ক্ষতি হতে পারে এমন স্থানে মাটি কাটা নিষিদ্ধ। এ আইন লঙ্ঘনের দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভবিষ্যতে আর টিলা কাটবেন না বলে মালিকপক্ষ লিখিত মুচলেকাও দিয়েছেন। এসময় জুড়ী থানার একদল পুলিশ উপস্থিত থেকে ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগীতা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *