তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউটস জাম্বুরি সফলের লক্ষ্যে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউটস জাম্বুরি সফলের লক্ষ্যে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউটস জাম্বুরি-২০২৪ সফলের লক্ষ্যে ন্যাশনাল ইসলামিক কমিটি অন স্কাউটিং (এনআইসিএস, ইউএসএ) এবং এর মিডিয়া হাব টিম তৃতীয় গোলটেবিল বৈঠক করেছে ১৩ এপ্রিল সকাল ৯টায় । এই তথ্যপূর্ণ এ বৈঠকে জুম এবং ইউটিউব ইভেন্ট সেশনে সারাবিশ্বের জাতীয় ও আন্তর্জাতিক স্কাউট নেতারা অংশগ্রহণ করেন।

তৃতীয় আন্তর্জাতিক মুসলিম স্কাউটস এর সম্মানিত জাম্বুরী প্রধান ও চেয়ারম্যান, স্কাউটিং জাতীয় ইসলামী কমিটি এবং স্কাউটিং, বিএসএ-র ইসলামিক কাউন্সিলের সৈয়দ এহতেশাম নকভীর সভাপতিত্বে এবং জাম্বুরী সেক্রেটারি ও জাতীয় ইসলামী কমিটি অন কাউন্সিল স্কাউটস বিএসএর’র ভাইস চেয়ারম্যান  মোহাম্মদ আহসানুল্লাহ’র সঞ্চালনায় অনুষ্ঠিত এ বৈঠকের শুরুতে সকল অতিথিকে তাদের অংশগ্রহণের জন্য স্বীকৃতি ও প্রশংসা করা হয়। জাম্বুরি প্রচারে তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য তারা বিশেষভাবে জুড ওং, নাতেসাই উড , মোহাম্মদ আবদুল ওয়াহিদ, সৈয়দ হায়দর আলী, মাজিদ আলী রাহমাতিসহ মিডিয়া হাবের অন্যান্যদের ধন্যবাদ জানান।

বৈঠকের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পাকিস্তান বয়েজ স্কাউট অ্যাসোসিয়েশন সদস্য, আন্তর্জাতিক মুসলিম স্কাউটস ফেলোশিপ মজিদ আলী রহমতি এবং ইন্টারফেইথ ইনভোকেশন পাঠ করেন জাম্বুরি চ্যাপলেন, সহকারী স্কাউট এক্সিকিউটিভ, ম্যাসাচুসেটস বয়েজ স্কাউট কাউন্সিল জনাব যাজক আর্থার লবডেল।

সভায় সম্মানিত অতিথিদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন, ভারত স্কাউটস অ্যান্ড গাইডস খালিদ আলী মুহাম্মাদ। তারপর জুমে অংশগ্রহণকারীদের স্ন্যাপশট নেয়া হয়

বয়েজ স্কাউটস অব আমেরিকার স্কাউটস বিএসএ ডেভিড সিয়ার্স স্কাউটস বিএসএ দ্বারা জাতীয় স্কাউট সংস্থার অংশগ্রহণকারীদের জন্য ভিসা প্রক্রিয়ার আপডেট জানান।

মালয়েশিয়ার স্কাউটস অ্যাসোসিয়েশনের ইন্টারন্যাশনাল কমিশনার মিসেস নর্মা নর্ডিন ব্যাখ্যা করেছেন, কীভাবে অংশগ্রহণ করতে হয় এবং তৃতীয়  আন্তর্জাতিক মুসলিম স্কাউট জাম্বুরি বিয়ন্ড বর্ডারসে অংশ নিতে হয়।

জাতীয় প্রার্থনা দিবসের সূচনা ২ মে তারিখে বাংলাদেশে স্কাউট লিডার এবং মিডিয়া হাব দলের সদস্য সৈয়দ হায়দর আলী জানান কিভাবে জাতীয় প্রার্থনা দিবসের শুরু  হবে এবং তার দ্বারা শুরু হবে।

সৌদি আরব স্কাউটসডাঃ হামাদ আল-ইয়াহিয়া স্কাউটিংয়ের আন্তর্জাতিক ভ্রাতৃত্বের মাধ্যমে অংশগ্রহণ এবং সম্পর্ক উন্নয়নের বিষয়ে মূল্যবান বক্তব্য উপস্থাপন করেন।

নকভি দলের প্রশংসা করেন এবং স্কাউটিং এর মান ও স্বীকৃতির কথা উল্লেখ করেন।  তিনি দলের সদস্যদের সার্টিফিকেট প্রদান করেন যারা জাম্বুরির প্রচেষ্টার জন্য কঠোর পরিশ্রম করেছেন। জাম্বুরির সংক্ষিপ্ত আপডেট এবং ঘন ঘন প্রশ্ন ও উত্তরের সেশনের মাধ্যমে সভা স্থগিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *