বিএমএসএফ এর কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন মানবকন্ঠের মৌলভীবাজার প্রতিনিধি বেলাল তালুকদার

বিএমএসএফ এর কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক হলেন মানবকন্ঠের মৌলভীবাজার প্রতিনিধি বেলাল তালুকদার

সুরমার ঢেউ সংবাদ :: বিএমএসএফ এর কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মনোনীত হলেন দৈনিক মানবকন্ঠের মৌলভীবাজার প্রতিনিধি বেলাল তালুকদার। গত ৩০ জানুয়ারী মঙ্গলবার ভার্চুয়াল সভায় পেশাদার সাংবাদিকদের স্বার্থ, দাবি ও অধিকার আদায়ের জাতীয় ভিত্তিক সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) এর কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। সংগঠনটির প্রতিষ্ঠাতা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও নির্বাহী সভাপতি আহমেদ আবু জাফর আগামী এক বছরের জন্য এ কমিটি ঘোষণা করেন।
গতবছর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সভায় ১২১ সদস্য বিশিষ্ট এ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দুটি ঘোষণা করা হয়।
সভায় বক্তব্য রাখেন নবগঠিত আইন উপদেষ্টা প্যানেলের সদস্য এড. শাহিদুল ইসলাম, সহ-সভাপতি মোফাজ্জল হোসেন, যুগ্ম-সম্পাদক বেলাল তালুকদার, রাজবাড়ী শাখার সভাপতি কবির হোসেন, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম রাসেল, সাত্তার সিকদার প্রমূখ।
নতুন এ কমিটিতে যুগ্ম-সম্পাদক মনোনীত হয়েছেন দৈনিক মানবকন্ঠের মৌলভীবাজার প্রতিনিধি ও ওপেন আই ডটকম সম্পাদক বেলাল তালুকদার, এছাড়া দৈনিক বাংলাদেশের খবর ও বাংলাদেশ নিউজ এর মৌলভীবাজার জেলা প্রতিনিধি এবং এনটিভি ইউরোপ এর বিশেষ প্রতিনিধি শাহনেওয়াজ চৌধুরী সুমনকে উপ-প্রচার সম্পাদক, দৈনিক মানবকন্ঠের শ্রীমঙ্গল প্রতিনিধি আবুজার রহমান বাবলা ও আনন্দ টিভির মৌলভীবাজার জেলা প্রতিনিধি আব্দুল হাকিম রাজকে কেন্দ্রীয় নির্বাহী সদস্য মনোনীত করা হয়।
বিভিন্ন পদের বিপরীতে দেশের বিভিন্ন জেলা-উপজেলায় কর্মরত পেশাদার সাংবাদিকদের সমন্বয়ে ৭ম জাতীয় কাউন্সিলে তাদেরকে মনোনীত করা হয়।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি আহমেদ আবু জাফর তার বক্তব্যে বলেন- বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) দেশ, মাটি ও মানুষের পক্ষে থেকে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে যেভাবে কাজ করে যাচ্ছে তেমনি আগামীতেও সাংবাদিকদের দাবি, অধিকার এবং মর্যাদা রক্ষায় কাজ করবে।
যেখানে সাংবাদিক নির্যাতন সেখানেই বিএমএসএফ প্রতিবাদ করবে। ২০২৪ নতুন বছরে সাংবাদিক নির্যাতনমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে সকল শ্রেণি পেশার সাংবাদিকদের মতভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকারও আহবান জানান তিনি।
এসময় তিনি নবগঠিত কমিটির উদ্দেশ্যে বলেন- আপনারা যারা বিএমএসএফ’র নেতৃত্বে এসেছেন তারা সংগঠনের সকল সদস্যকে যথাযোগ্য মুল্যায়ন করবেন। তাহলেই তারা আপনাদেরকে যথাযথ সম্মান করবে। সংগঠনের সকলের প্রতি বিশ্বাস রাখতে হবে। তাহলেই সংগঠন শক্তিশালী হবে এবং দেশের একটি মডেল সংগঠন হিসাবে বিএমএসএফ প্রতিষ্ঠিত হবে। এসময় ফেব্রুয়ারি মাসে নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *