মৌলভীবাজারে নিযাচা’র ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে বৃক্ষরোপণ ও সচেতনমূলক লিফলেট বিতরণ

মৌলভীবাজারে নিযাচা’র ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষ্যে বৃক্ষরোপণ ও সচেতনমূলক লিফলেট বিতরণ

মোহাম্মদ হায়দার :: মৌলভীবাজারে ‘নিরাপদ যানবাহন চাই’ (নিযাচা)’র ৪র্থ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে জেলা শাখার মাসব্যাপী বৃক্ষরোপণ ও সচেতনতামূলক লিফলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে ১ জানুয়ারি সোমবার দুপুর ১২টায়। নিরাপদ যানবাহন চাই (নিযাচা)’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মোঃ রুহুল আলম রনি’র সার্বিক তত্ত্বাবধানে শহরের সৈয়দ শাহ্ মোস্তফা কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ ও সচেতনমূলক লিফলেট বিতরণে অতিথি ছিলেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রুমা ধর কৃষ্ণা, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির জেলা সভাপতি ছালেহ আহমেদ সেলিম ও সাধারণ সম্পাদক শ. ই. সরকার জবলু। উপস্থিত ছিলেন সহকারী অধ্যক্ষ মোঃ রেজাউল করীম, প্রভাষক মোঃ আসাদুল্লাহ, শ্রীবাস সূত্রধর, মোঃ সাইফুল্লাহ, সুদীপ দেবনাথ, শমসেররনগর সিএনজি পরিচালনা কমিটির সভাপতি সুজা আহমেদ, নিরাপদ যানবাহন চাই (নিযাচা) মৌলভীবাজার জেলা শাখার সহ-সভাপতি মোঃ জুনেদ উদ্দিন, সদস্য অন্নি দে প্রমুখ ।
নিরাপদ যানবাহন চাই (নিযাচা)’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলা শাখার সভাপতি মোঃ রুহুল আলম রনি বলেন- নিরাপদ যানবাহন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কর্মশালা, সমাবেশ, প্রচার, প্রশিক্ষণ, লিফলেট, পোস্টার, ফেস্টুন, প্লেকার্ডের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম পরিচালনা, মোটরসাইকেল চালকদের মাঝে হেলমেট পরিধানে সচেনতা সৃষ্টি, শিক্ষিত নতুন চালক তৈরি করা ছাড়াও, কেন্দ্রীয় নির্দেশানুযায়ী ফুটওভার ব্রিজ/আন্ডারপাস, জেব্রা ক্রসিং এবং অন্যান্য নিয়মকানুন মানতে পথচারীদের সচেতন করে তুলতে কাজ করে যাচ্ছে নিরাপদ যানবাহন চাই (নিযাচা) মৌলভীবাজার জেলা শাখা।
উল্লেখ্য- নিরাপদ যানবাহন চাই (নিযাচা) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনুমোদিত রেজিষ্টার অব জয়েন্ট স্টক কোম্পানীর নিবন্ধনকৃত (রেজিঃ নং- এস-১৩৭৮১/২০২২) একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। নিযাচা তৃণমূল পর্যায় থেকে সারাদেশে নিরাপদ যানবাহন নিশ্চিত করার জন্য ‘নিরাপদ যানবাহন নিশ্চিত করা আমাদের কর্তব্য’ এ বার্তা নিয়ে ২০১৯ সালের ১ জানুয়ারী থেকে কাজ শুরু করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *