প্রায় ৫ মাসেও মৌলভীবাজারের তরুণ আইনজীবী মিজানের খোঁজ মিলেনি

প্রায় ৫ মাসেও মৌলভীবাজারের তরুণ আইনজীবী মিজানের খোঁজ মিলেনি

সুরমার ঢেউ সংবাদ :: প্রায় ৫ মাসেও মৌলভীবাজারের তরুণ আইনজীবী মিজানের খোঁজ মিলেনি। গত ১০ জুলাই মৌলভীবাজার সদরে এক বন্ধুর সাথে দেখা করতে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি মিজানুর রহমান। সেই থেকে এখনও নিখোঁজ রয়েছেন সিলেট কোর্টের শিক্ষানবিশ এই আইনজীবী। ঘটনার পর পরই রাজনগর থানায় সাধারণ ডায়েরি করার প্রায় ৫ মাস অতিবাহিত হলেও পুলিশ তার কোন সন্ধান বের করতে পারেনি। পুলিশ বিভিন্ন স্থানে খোঁজ করে এখনো তার কোনো সন্ধান পাচ্ছে না বলে পরিবারকে অবহিত করেছে। এতে পরিবারে মাঝে শংকা দেখা দিয়েছে।
থানায় সাধারণ ডায়রী ও নিখোঁজের পারিবারিক সূত্রে জানা যায়- মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার সুরিখাল গ্রামের সৌদী আরব প্রবাসী আবুল হাসানের পুত্র মোঃ মিজানুর রহমান সিলেট বারের অ্যাডভোকেট। তিনি ২০২০ সালে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আইন বিভাগে পড়াশোনা করেন। এরপর সনদ নিয়ে সিলেট বারেই প্রাক্টিস করছিলেন। সম্প্রতি ইংল্যান্ড যাবার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সে অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করেন। ভিসার জন্য ইংল্যান্ড অ্যাম্বাসিতে পাসপোর্ট জমা দিয়েছিলেন। পাসপোর্ট সংগ্রহের জন্য অ্যাম্বাসি থেকে তাকে ই-মেইল পাঠানো হয়। ওই আইনজীবীর চাচা ও সাবেক ইউপি মেম্বার মজনুর রহমান বলেন- দীর্ঘ কয়েকমাস অতিবাহিত হলেও তার খোঁজ পাচ্ছিনা আমরা। তার মা রেজিয়া বেগমের কান্না যেন আর থামছেইনা। প্রতিদিন তিনি অপেক্ষার প্রহর গুনছেন তার পুত্র বাড়ি ফিরে আসবে বলে।
এদিকে সোমবার বিকেলে রাজনগর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষন রায় বলেছিলেন- পুলিশ মিজানকে খুজে বের করার চেষ্টা এখনো চালাচ্ছে। তবে, আমাদের ধারণা তিনি নিজে থেকেও কোন কারণে আত্বগোপনে থাকতে পারেন। ঠিক কি কারণে নিজে থেকে নিখোঁজ হতে পারেন এমন প্রশ্নের জবাবে ওই ওসি বলেছিলেন- এটা ঠিক বলতে পারবো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *