মৌলভীবাজারে রাস্তার কাজ শেষ না করে ফেলে রাখার প্রতিবাদে মানববন্ধন-প্রতিবাদ সভা-স্মারকলিপি প্রদান

মৌলভীবাজারে রাস্তার কাজ শেষ না করে ফেলে রাখার প্রতিবাদে মানববন্ধন-প্রতিবাদ সভা-স্মারকলিপি প্রদান

শ. ই. সরকার জবলু :: মৌলভীবাজার জেলাসদরের ৮নং কনকপুর ইউনিয়নস্থিত কনকপুর-আব্দা রাস্তার কাজ দীর্ঘদিন যাবৎ শেষ না করে ফেলে রাখার প্রতিবাদে মানববন্ধন, প্রতিবাদ সভা ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন পশ্চিম শহরতলী সিএনজি স্ট্যান্ড, দামিয়া, বুদ্ধিমন্তপুর, পদুনাপুর, নড়িয়া, রতনপুর সিএনজি পরিচালনা কমিটি ও এতদ এলাকাবাসী।
আজ ১৮ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টার দিকে মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কের কনকপুর-আব্দা সড়কমুখে অনুষ্ঠিত এ মানববন্ধন ও প্রতিবাদ সভা শেষে জেলা প্রশসকের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান করা হয়েছে।
জানা গেছে- প্রায় বছরখানেক আগে মৌলভীবাজার-সিলেট আঞ্চলিক মহাসড়কস্থ জেলা সদরের ৮নং কনকপুর ইউনিয়নস্থিত কনকপুর টু আবদা সড়কের পুরাতন পিচঢালাই খনন করা হয়। এর প্রায় মাসখানেক পর, খননকৃত পুরাতন পিচঢালাইগুলো আবার খননকৃত রাস্তায় বিছিয়ে দেয়া হয়। এর দীর্ঘদিন পর নামকাওয়াস্তে, নিম্নমানের কিছু কংক্রীট বিছিয়ে দেয়া হয়। এরপর থেকে কাজ বন্ধ করে ফেলে রাখা হয়েছে অদ্যাবধি।
এদিকে, পুরাতন পিচঢালাই খনন করার পর থেকেই এতদ এলাকার যানবাহন ও জন চলাচলে ভোগান্তি শুরু হয়। সেইথেকে অদ্যাবধি এতদ এলাকার যানবাহন ও জন চলাচলে ভোগান্তি পোহাতে পোহাতে চরম আকার ধারণ করেছে। কিন্তু, রাস্তাটির কাজ শেষ করার কোন কার্যক্রম নেই। শেষমেষ বাধ্য হয়েই এ রাস্তায় চলাচলকারী বিক্ষুব্ধ সিএনজি শ্রমিক ও এতদ এলাকাবাসী আজ এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করে জেলা সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিমের নেতৃত্বে, অতি দ্রুত রাস্তাটির কাজ সম্পন্ন করার দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছেন। স্মারকলিপিতে তারা উল্লেখ করেছেন- অতি দ্রুত রাস্তাটির কাজ সম্পন্ন করা না হলে তারা বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা ও বাস্তবায়নে বাধ্য হবেন।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন জেলা অটো টেম্পু, মিশুক, সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট ২৩৫৯) এর সভাপতি পাবেল মিয়া, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা অটো টেম্পু, মিশুক, সিএনজি সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং চট্ট ২৩৫৯) এর সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, এ রাস্তায় চলাচলকারী সিএনজি পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও এতদ এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *