সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধে সতর্ক থাকতে হবে : মৌলভীবাজার পুলিশ সুপার

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধে সতর্ক থাকতে হবে : মৌলভীবাজার পুলিশ সুপার

শ. ই. সরকার জবলু :: সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব প্রতিরোধে সতর্ক থাকতে হবে বলে জানিয়েছেন মৌলভীবাজার পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার)। মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় পুলিশ সুপার একথা বলেন। ১১ সেপ্টেম্বর সোমবার সকালে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদর্শন কুমার রায়ের সঞ্চালনায় মৌলভীবাজার জেলার পূজা উদযাপন পরিষদ ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দ এ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন। জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং আসন্ন দুর্গাপূজা উদযাপন নিয়ে তাদের মতামত জানান।
পুলিশ সুপার বলেন, আসন্ন দুর্গাপূজা নিয়ে বলেন, ২০২২ সালের পূজায় পুলিশ যেভাবে আপনাদের পাশে ছিল, এবছরও আপনারা আমাদের পাশে পাবেন। আমরা আগের চেয়ে এবছর আরও এগিয়ে থাকব।
তিনি বলেন, আমাদের এখন থেকেই সচেতন থাকতে হবে। আমরা বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে আপনাদের পাশে থেকে, আপনাদের নিয়ে কাজ করে যেতে চাই। ‘দুষ্কৃতিকারীরা ফেসবুক বা অন্য কোন সামাজিক মাধ্যমে পুরনো কোন ছবি বা এডিট করা ছবি পোস্ট করেও গুজব সৃষ্টি করে জনমনে বিভ্রান্তি ছড়াতে পারে। এরকম কিছু দেখলে সচেতন ভাবে পুলিশকে অবহিত করতে হবে। কোনটা ফেইক কোনটা রিয়েল সেটা যাচাই-বাছাই করে ব্যবস্থা গ্রহণ করতে হবে।
তিনি আরও বলেন, নিজেদের মধ্যে সামাজিক কোন সমস্যা বা মন্দির কমিটি নিয়ে দ্বন্দ্ব থাকলে সেটা এখনই নিরসন করতে হবে। তা নাহলে তৃতীয় পক্ষের কেউ এই সুযোগে বিশৃংখলা সৃষ্টি করতে পারে।
মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেন, মৌলভীবাজার জেলার বিভিন্ন থানা ও ইউনিটের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *