সিলেটের শাহজালাল (রহঃ) এর মাজারে ‘হাফ প্যান্ট’ পড়ে প্রবেশে নিষেধাজ্ঞা

সিলেটের শাহজালাল (রহঃ) এর মাজারে ‘হাফ প্যান্ট’ পড়ে প্রবেশে নিষেধাজ্ঞা

সুরমার ঢেউ সংবাদ :: সিলেটের শাহজালাল (রহঃ) মাজারে ‘হাফ প্যান্ট’ পড়ে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে মাজার কর্তৃপক্ষ। সম্প্রতি প্রথমবারের মতো মাজার এলাকায় এ সাইনবোর্ড লাগানো হয়। ৪ সেপ্টেম্বর সোমবার মাজারে প্রবেশের মূল ফটক ও পেছনের প্রবেশমুখে ‘হাফ প্যান্ট পরে মাজারের গেটের ভেতরে প্রবেশ নিষেধ, আদেশক্রমে কর্তৃপক্ষ’ লেখা সাইনবোর্ড টানানো দেখা যায়।
শাহজালাল (রহ.) মাজারের মোতাওয়াল্লি ফতেহ উল্লাহ বলেন- সারাবছর শাহজালাল (রহঃ) এর মাজার জিয়ারতে ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষ আসেন। ইদানীং অনেক পর্যটক হাফ প্যান্ট পরে মাজারে আসছেন। এতে মাজারের আদব ও পবিত্রতা নষ্ট হচ্ছে। তাই, মাজার এলাকায় হাফ প্যান্ট পরে না ঢুকতে নিষেধাজ্ঞামূলক সাইনবোর্ড টানানো হয়েছে।
এদিকে, মাজার কর্তৃপক্ষের সিদ্ধান্তের সমালোচনাও করছেন অনেকে। তারা বলছেন- এমন সাইনবোর্ড টানানো ঠিক হয়নি। এ স্থানকে শুধু মাজার হিসেবে দেখলে হবেনা। এটি সিলেটের একটি দর্শনীয় ও ঐতিহ্যবাহী স্থান। অনেক মত ও আদর্শের মানুষ এখানে ঘুরতে আসেন। এমন কি মুসলিম ছাড়াও ভিন্ন ধর্মাবলম্বী মানুষও এখানে ঘুরতে আসেন। এ অবস্থায় এমন সাইনবোর্ড টানানো পর্যটকদের আনাগোনা কমিয়ে দিতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *