বানিয়াচংয়ের আল্লামা আব্দুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত

বানিয়াচংয়ের আল্লামা আব্দুল বাছিত আজাদ খেলাফত মজলিসের আমীর নির্বাচিত

সুরমার ঢেউ সংবাদ :: হবিগঞ্জ জেলার বানিয়াচংয় উপজেলার আল্লামা আব্দুল বাছিত আজাদ (বড় হুজুর) খেলাফত মজলিসের আমীর নির্বাচিত হয়েছেন। ২ সেপ্টেম্বের শনিবার মজলিসে শুরার বৈঠকে তাঁকে দলের আমীর নির্বাচিত করা হয়। এর আগে ৭ এপ্রিল ২০২৩ সালে দলটির আমীর শায়খুল হাদীস অধ্যাপক জুবায়ের আহমদ চৌধুরীর মৃত্যুর পর তাঁকে ভারপ্রাপ্ত আমীর নিযুক্ত করা হয়েছিল।
আল্লামা আব্দুল বাছিত আজাদ ২১ মার্চ ১৯৫৪ সালে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলা সদরের ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নস্থিত আদমখানী গ্রামের এক সভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম মাওলানা আব্দুল মজিদ (রহ.)। তিনি চট্টগ্রাম হাটহাজারী মাদ্রাসা থেকে দাওরায়ে হাদীস পাস করেন। এরপর ১৯৭৪ সালে সন্দীপ বশিরিয়া সরকারি মাদ্রাসা থেকে ফাজিল ও ১৯৭৫ সালে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে এফ এম (মাস্টার্স অফ ফিকাহ) পরীক্ষায় উত্তীর্ণ হন। ১৯৭৭ সালে নিজ এলাকায় কালিকা পাড়া মাদ্রাসা নামে একটি দ্বীনি প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে অদ্যাবধি এর প্রধান পরিচালকের দায়িত্বে রয়েছেন।
১৯৮২ সালে মোহাম্মদ উল্লাহ হাফেজ্জী হুজুর (রহ.) তওবার রাজনীতির ডাক দিলে তিনি খেলাফত আন্দোলনে যোগ দেন। এরপর খেলাফত মজলিসে যোগ দিয়ে দলটির হবিগঞ্জ জেলার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। এরপর জেলা সভাপতি, কেন্দ্রীয় উপদেষ্টা, নায়েবে আমীর, সিনিয়র নায়েবে আমীর, ভারপ্রাপ্ত আমীরের দায়িত্ব পালন শেষে আমীর নির্বাচিত হয়েছেন।
তিনি প্রায় তৃণমূল থেকে রাজনীতি করে বর্তমানে দলটির শীর্ষ পদে আসীন হয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি হবিগঞ্জ- ২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে যুক্তফ্রন্ট থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *