বার্মিংহামের লজেলসে দারুল কিরাতের অ্যাওয়ার্ড সিরিমনি অনুষ্ঠিত

বার্মিংহামের লজেলসে দারুল কিরাতের অ্যাওয়ার্ড সিরিমনি অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট ইউকে অনুমোদিত বার্মিংহাম লজেলসের উইলস্ট্রিট বাংলাদেশ ইসলামিক সেন্টার অ্যান্ড জামে মসজিদ শাখার সামারকালীন “ইনটেনসিভ কিরাত অ্যান্ড তাজবীদ কোর্স” এর অ্যাওয়ার্ড সিরিমনি অনুষ্ঠিত হয়েছে ২৩ আগস্ট বুধবার দুপুরে। বাংলাদেশ ইসলামিক সেন্টারের পেটরন আলহাজ্জ নাসির আহমদ এর সভাপতিত্বে ও শাখার প্রধান ক্বারী মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দীর পরিচালনায় অনুষ্ঠিত অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দ্যা ব্রিটিশ মুসলিম স্কুলের প্রিন্সিপাল বিশিষ্ট আলেমে দ্বীন হযরত মাওলানা এম এ কাদির আল হাসান। তিনি তাঁর বক্তব্যে বলেন, তারতিলের সাথে কুরআন তেলাওয়াত করতে আল্লাহ তাআলা আমাদেরকে নির্দেশ দিয়েছেন। তারতিলের অর্থ হচ্ছে ধীরস্থিরতার সাথে তাজবিদ সহ তেলাওয়াত করা। এজন্য আমাদেরকে তারতিল সহ তেলাওয়াত শিখতে হবে। আলহামদুলিল্লাহ, ব্রিটেনে এ কাজটুকু আনজাম দিচ্ছে দারুল কিরাত মজিদিয়া ফুলতলী ট্রাস্ট। প্রতি বছর সামারকালীন ছুটিতে বিশুদ্ধ কুরআন শিক্ষায় এ ট্রাস্ট একক ভূমিকা রাখছে। যার ফলশ্রুতিতে আজ আমাদের ছেলে মেয়েরা বিশুদ্ধ কুরআন তেলাওয়াত করতে সক্ষম হচ্ছে। এটা আমাদের জন্য এক বড় নেয়ামত।
তিনি আরো বলেন, কুরআন বিশুদ্ধভাবে শেখা ও শেখানোকে সর্বোত্তম বলে বিবেচনা করা হয়েছে। হযরত উসমান (রা.) থেকে বর্ণিত, তিনি বলেন, হযরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ‘তোমাদের মধ্যে সর্বোত্তম ওই ব্যক্তি যে কুরআন শিক্ষা গ্রহণ করে এবং অন্যকে শিক্ষা দেয়।’ তাই এ বিশেষত্বকে অনুধাবন করে বিশুদ্ধ কুরআন শিক্ষা বিস্তারে আমাদের সকলকে আরো উদ্যোগী হতে হবে।
শতাধিক শিক্ষার্থী, শিক্ষকমন্ডলি ও কমিউনিটির বিশিষ্টজনের স্বতঃস্ফুর্ত উপস্থিতিতে বাংলাদেশ ইসলামিক সেন্টারের হলরুমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সভাপতি, ব্রিটিশ মুসলিম স্কুলের শিক্ষক মাওলানা আখতার হোসাইন জাহেদ। অনুষ্ঠানে শতাধিক শিক্ষার্থীকে জামাতে সূরা থেকে জামাতে রাবে পর্যন্ত বিভিন্ন স্তরে কোর্স সম্পন্ন করায় সনদ ও অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এসময় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে এক অন্যরকম অনুভূতি লক্ষ্য করা যায়। সেন্টারের প্রসিডেন্ট আলহাজ্ব আব্দুল গফুর ও সেক্রেটারী আলহাজ্ব আজির উদ্দিন আবদাল এর শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন. আনজুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের সাবেক প্রেসিডেন্ট মাওলানা আব্দুল হক নুমানী, হ্যান্ডসওয়ার্থ জামে মাসজিদের চেয়ারম্যান মোহাম্মদ এমদাদ হোসাইন, অন্যানদের মধ্যে উপস্হিত ছিলেন সেন্টারের সহকারী হাফিজ রুমেল আহমদ, মাওলানা হাবিবুর রহমান, হাফিজ আবুল হোসাইন, কারী আলমাছ আলী, মোহাম্মদ আব্দুল হালিম, ক্যাশিয়ার হাজী তেরা মিয়া, ওরগেনাইজিং সেক্রেটারী হাজী আব্দুল গফুর প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন সেন্টারের সহকারী কারী আলমাছ আলী ও মোহাম্মদ আব্দুল সামী। নাশিদ পরিবেশন করেন সেন্টারের ছাত্র/ছাত্রী। সবশেষে বিশেষ মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *