মৌলভীবাজারে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

মৌলভীবাজারে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

ছালেহ আহমদ সেলিম, বিশেষ প্রতিনিধি :: মৌলভীবাজারে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ১৫ জুলাই শনিবার। মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্রে সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদের সভাপতি সুপ্রিয়া ভট্টাচার্য্য। জেলা কমিটির আহ্বায়ক মায়া চৌধুরীর সভাপতিত্বে সদস্য সচিব সীমা দাশের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। এতে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক দিপালী চক্রবর্তী।
সম্মেলনে বক্তারা বলেন- আমাদের সমাজে যা প্রয়োজন তা হলো মেয়ে মানুষ থেকে মানুষ হওয়া, দ্বিতীয় শ্রেণির নাগরিক নয়, সামনের সারিতে উঠে আসা। সংকল্প হবে নারীকে খাঁচায় বন্দী করে রাখা নয়, তাকে মুক্ত আকাশে ডানা মেলে উড়ার ক্ষমতা করে দেয়া। পরিবারে নারীর উন্নতি না হলে পরিবারের উন্নতি হবে না; পরিবারের উন্নতি ব্যতিরেকে সমাজের উন্নতি কিছুতেই সম্ভব নয়। সমাজের উন্নতি বিনা জাতির উন্নতি অসম্ভব।
ঐক্য পরিষদের নেতারা আরও বলেন- নারীর ক্ষমতায়ন ও সমতায়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন ও নারীদের এগিয়ে দিচ্ছেন যাতে সমতায়নের দিকে পৌঁছে যায়। তিনি পিছিয়ে থাকা অনগ্রসর সুবিধা বঞ্চিত নারীদের জন্য যেসব পদক্ষেপ নিয়েছেন তা প্রশংসনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *