মৌলভীবাজারে সিএনজি শ্রমিকদের উদ্যোগে নগদ অর্থ বিতরণ ও চালকদের সচেতনতামূলক আলোচনা সভা

মৌলভীবাজারে সিএনজি শ্রমিকদের উদ্যোগে নগদ অর্থ বিতরণ ও চালকদের সচেতনতামূলক আলোচনা সভা

সুরমার ঢেউ সংবাদ :: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: নং ২৩৫৯ এর অন্তর্ভুক্ত চৌমুহনা টু একাটুনা শ্রমিক পরিচালনা কমিটির নগদ অর্থ বিতরণ ও চালকদের সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ২৫ জুন রবিবার রাতে।
শহরের কুলাউড়া রোডস্থ আমীর ম্যারেজ হলে চৌমুহনা টু একাটুনা ইউনিট কমিটির সভাপতি রুমেল আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুনর রশীদ হারুনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজারের বিআরটিএ এর সহকারী পরিচালক (ইঞ্জিঃ) মুঃ হাবিবুর রহমান, সংবর্ধিত অতিথি ৬ নং একাটুনাৌ ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আবু সুফিয়ান, প্রধান আলোচক বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন রেজি: নং ২৩৫৯ এর সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম, বিশেষ অতিথি মৌলভীবাজার জেলার টি আই (প্রশাসন ও অপারেশন) মাহফুজ আলম, মৌলভীবাজার জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সহ-সাধারণ সম্পাদক দিলু আহমেদ, অর্থ সম্পাদক ইকবাল হুসেন মাহমুদ।
অনুষ্ঠানে চৌমুহনা টু একাটুনা ইউনিটের গত চৌদ্দ মাসের আয়ব্যয়ের হিসাব তুলে ধরা হয় যার মধ্যে ব্যয় ৮১১৫২০ টাকা, আয় ৭০০২০০ টাকা, ঘাটতি আছে ১১১৩২০ টাকা। দৈনিক কল্যাণ রশিদ ২০ টাকার মধ্যে জেলা অফিস ৫ টাকা, বাৎসরিক ওয়াজ ফান্ড ৩ টাকা, কমিটি ১২ টাকা পায়।
প্রধান অতিথি মুঃ হাবিবুর রহমান বলেন, ড্রাইভিং লাইসেন্সের জন্য যারা আবেদন করছেন শিগগিরই তা দেয়া হবে এবং যারা আবেদন করেননি তারা আবেদন করে নিবেন। মৌলভীবাজারে আর কোন সংগঠন শ্রমিকদের জন্য কাজ করছে বলে আমার জানা নেই এবং ২৩৫৯ সংগঠনের কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে।
প্রধান আলোচক আজিজুল হক সেলিম বলেন, অনেকের একটা ভুল ধারণা আছে সাধারণ শ্রমিকদের দৈনিক টাকায় নেতৃবৃন্দরা বাড়ি-গাড়ি বানায় কিন্তু বাস্তবতা একটু ভিন্ন কেননা সড়ক দুর্ঘটনা, অসুস্থতা, বিয়ে, ঈদ উপহার ও মৃত্যুর পর পরিবারকে এককালীন নগদ অর্থপ্রদানের মাধ্যমে শ্রমিকদের টাকা শ্রমিকদের পুনরায় ফিরিয়ে দেয়া হয়। শ্রমিকদের সুসংগঠিত করার জন্য আমরা সংগঠন করি নিজের চাহিদার জন্য নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *