মৌলভীবাজারের খান্দানি রেস্টুরেন্টে কর্মচারী ও পান দোকানদারের পিটুনীতে কিশোর কর্মচারী নিহত

মৌলভীবাজারের খান্দানি রেস্টুরেন্টে কর্মচারী ও পান দোকানদারের পিটুনীতে কিশোর কর্মচারী নিহত

মোহাম্মদ হায়দার :: মৌলভীবাজারের খান্দানি রেস্টুরেন্টে কর্মচারী ও পান দোকানদারের পিটুনীতে খান্দানি রেস্টুরেন্টেরই কিশোর কর্মচারী তানিম (১৩) নিহত হয়েছে ২৪ জুন শনিবার রাতে। নিহত তানিম মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার মির্জাপুর ইউনয়নস্থিত রায়পরান গ্রামের মুহিত মিয়ার পুত্র। সে প্রায় ৩ মাস যাবৎ খান্দানি রেস্টুরেন্টে কর্মরত ছিলো।
ঘটনার বিবরণে প্রকাশ- ২৪ জুন শনিবার দিবাগত রাত ৮টার দিকে তুচ্ছ ঘটনা নিয়ে রেষ্টুরেন্ট কর্মচারী হবিগঞ্জ জেলা সদরের জালাল মিয়া (৫৫) ও নিহত কিশোর কর্মচারী তানিমের মধ্যে কথা কাটাকাটি হয়। এর একপর্যায়ে জালাল ঝাড়ু ও লাঠি দিয়ে তানিমকে পেটাতে থাকে। এসময় পাশের পান দোকানদার বদরুল ও আজিজুল এসে জালালের সাথে যোগ দেয় এবং তিনজন মিলে তানিমকে পেটাতে থাকে। তাদের বেধড়ক পিটুনীত মাথা, কান ও গলা আহত হয়ে তামিম মাটিতে লুটিয়ে পড়ে। ঘটনার পর তড়িঘরি করে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করিয়ে এনে রেস্টুরেন্টের একটি কক্ষে ফেলে রাখে তার সহকর্মীরা। খবর পেয়ে তানিমের পিতা মুহিত মিয়া, মামাতো ভাই জমসেদ মিয়া ও রেস্টুরেন্টের ম্যানেজার সবুজ তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে আবারও মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যান। তার অবস্থা আশংকাজনক হওয়ায় সেখান থেকে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরদিন ২৫ জুন রোববার দুপুর ২টার দিকে সে মারা যায়। তানিমের মৃত্যুর সংবাদ জানাজানি হলে রেস্টেুরেন্টের অন্যান্য কর্মচারীরা পালিয়ে যায়। খবর পেয়ে মৌলভীবাজার মডেল থানার পুলিশ অভিযুক্ত খান্দানি রেস্টুরেন্ট কর্মচারী জালালকে গ্রেফতার করেছে। মৌলভীবাজার মডেল থানার ওসি (তদন্ত) মশিউর রহমান সূত্রে জনা গেছে- ঘটনার তদন্ত চলছে। রোববার রাত ৮টায় খান্দানী রেস্টুরেন্টে গেলে দেখা যায়, রেস্টুরেন্ট ও পাশের পান দোকান তালাবদ্ধ। একদল পুলিশ রেস্টুরেন্টটি ঘিরে রেখেছে। মৌলভীবাজার মডেল থানার এসআই নাজমুল ইসলাম হোটেলে থাকা সিসি ফূটেজ দেখে ঘটনার আলামত বের করার চেষ্টা করছেন।
এ ঘটনায় ২৬ জুন বিকেলে মৌলভীবাজার জেলা হোটেল শ্রমিক ইউনিয়ন তানিম হত্যার সুষ্ঠু তদন্ত ও দোষীদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শহরের চৌমহনাস্থ কার্যালয় হতে বিক্ষোভ মিছিলটি বের হয়ে কোর্ট রোড, চৌমুহনা, কুসুমবাগ এলাকা প্রদক্ষিণ করে এসে এসআর প্লাজার সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের সভাপতি তারেশ চন্দ্র দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, হোটেল শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি মোঃ মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মোঃ শাহিন মিয়া প্রমূখ বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *