মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদেরকে সতর্কতার সাথে মামলা তদন্তের নির্দেশ

মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদেরকে সতর্কতার সাথে মামলা তদন্তের নির্দেশ

সুরমার ঢেউ সংবাদ :: মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদেরকে সতর্কতার সাথে মামলা তদন্তের নির্দেশনা প্রদান করা হয়েছে। প্রকৃত অপরাধী যেন খালাস না পায় সেজন্য এ নির্দেশনা। ১৮ জুন রোববার বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত মাসিক অপরাধ পর্যালোচনা সংক্রান্ত এক ভার্চুয়াল সভায় এ নির্দেশনা দেন এডিশনাল আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম।
বাংলাদেশ পুলিশের সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপার ভার্চুয়ালি সভায় অংশগ্রহণ করেন। পুলিশ হেডকোয়ার্টার্স প্রান্তে অন্যান্যের মধ্যে ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) জয়দেব কুমার ভদ্র, ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খান এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অতিরিক্ত আইজিপি সড়ক দুর্ঘটনার প্রতিটি ঘটনা রেকর্ডে নেয়ার জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। গত ঈদুল ফিতরে সকলের সম্মিলিত প্রচেষ্টায় মানুষের ঈদযাত্রা ছিল স্বস্তিদায়ক ও নিরাপদ। আসন্ন ঈদেও যান চলাচল স্বাভাবিক রাখতে প্রস্তুতি গ্রহণের জন্য পুলিশ কর্মকর্তাগণকে নির্দেশ দেন তিনি।
সভায় ঈদুল আযহাকে কেন্দ্র করে সড়ক দুর্ঘটনা রোধ, কোরবানির পশু পরিবহন নিরাপদ ও স্বাভাবিক রাখা, পশুর হাটের নিরাপত্তা প্রদান ইত্যাদি বিষয়ে আলোচনা হয়। সভায় উপস্থাপন করা হয় এপ্রিল-মে মাসে দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি যেমন- ডাকাতি, দস্যুতা, চুরি, সিঁধেল চুরি, খুন, অপমৃত্যু, সড়ক দুর্ঘটনা, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার ইত্যাদি মামলা সংক্রান্ত তথ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *