সিলেটে আত্মপ্রকাশ করেছে ‘প্রকাশক পরিষদ সিলেট’

সিলেটে আত্মপ্রকাশ করেছে ‘প্রকাশক পরিষদ সিলেট’

সুরমার ঢেউ সংবাদ :: সিলেটে আত্মপ্রকাশ করেছে ‘প্রকাশক পরিষদ সিলেট’। সৃজনশীল প্রকাশনার বিকাশ সাধন, প্রসার এবং প্রকাশনায় পেশাদারিত্ব জোরদার করার লক্ষ্যে গতকাল ১৬ জুন সন্ধ্যায় নগরীর বারুতখানায় প্রকাশনা সংস্থা নাগরীর কার্যালয়ে বৃহত্তর সিলেট অঞ্চলের প্রকাশকগণের এক সভায় এ পরিষদ গঠিত হয়।
ঘাস প্রকাশনের স্বত্বাধিকারী নাজমুল হক নাজুর সভাপতিত্বে ও নাগরীর স্বত্বাধিকারী সুফি সুফিয়ানের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন অভ্র প্রকাশ-এর স্বত্বাধিকারী অপূর্ব শর্মা, বুনন-এর স্বত্বাধিকারী খালেদ উদ-দীন, বাসিয়া প্রকাশনীর স্বত্বাধিকারী মোহাম্মদ নওয়াব আলী, পাপড়ির স্বত্বাধিকারী কামরুল আলম, দোঁআশ-এর স্বত্বাধিকারী লুৎফুর রহমান তোফায়েল, গাঙুড়-এর স্বত্বাধিকারী অসীম সরকার, নগর প্রকাশন-এর স্বত্বাধিকারী সাইয়্যিদ মুজাদ্দিদ, দিয়া প্রকাশন-এর স্বত্বাধিকারী শামস নূর, নোভা পাবলিকেশন-এর স্বত্বাধিকারী আব্দুল লতিফ, কালান্তর-এর স্বত্বাধিকারী আবুল কালাম আজাদ এবং কৈতর প্রকাশন-এর স্বত্বাধিকারী সেলিম আউয়াল। এছাড়াও একুশটি প্রকাশনী পরিষদের অন্তভূক্ত হবার সম্মতি প্রদান করেছেন।
সভায় উপস্থিত প্রকাশকগণ প্রকাশনা শিল্পের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে বিস্তারিত আলোচনা করে নবগঠিত ‘প্রকাশক পরিষদ, সিলেট’-এর একটি নীতিমালা প্রণয়ন করেন। এসময় উপস্থিত প্রকাশকগণের সর্বসম্মতিক্রমে ‘প্রকাশক পরিষদ, সিলেট’-এর দুই বছর মেয়াদী (২০২৩-২৪) ৯ সদস্য বিশিষ্ট একটি কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।
এ কমিটির সভাপতি নাজমুল হক নাজু (ঘাস প্রকাশন), সহসভাপতি মোহাম্মদ নওয়াব আলী (বাসিয়া প্রকাশনী), সাধারণ সম্পাদক সুফি সুফিয়ান (নাগরী), কোষাধ্যক্ষ কামরুল আলম (পাপড়ি), কার্যনির্বাহী সদস্য আব্দুল লতিফ (নোভা পাবলিকেশন), খালেদ উদ-দীন (বুনন), রাজীব চৌধুরী (চৈতন্য), আবুল কালাম আজাদ (কালান্তর) এবং অসীম সরকার (গাঙুড়)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *