কমলগঞ্জে ২৬তম মাগুরছড়া ট্র্যাজেডি দিবস পালিত

কমলগঞ্জে ২৬তম মাগুরছড়া ট্র্যাজেডি দিবস পালিত

সুরমার ঢেউ সংবাদ :: কমলগঞ্জে ২৬তম মাগুরছড়া ট্র্যাজেডি দিবস পালিত হয়েছে ১৪ জুন বুধবার দুপুরে। এ উপলক্ষ্যে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের মাগুরছড়ায় পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি কেন্দ্রীয় কমিটি, মৌলভীবাজার জেলা কমিটি, কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলা কমিটির যৌথ আয়োজনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জেলা কমিটির সভাপতি ময়নুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও কমলগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি নির্মল এস পলাশ এর সঞ্চালনায় এতে আলোচনায় অংশ নেন পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তী, এনটিভি ইউরোপ শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলা প্রতিনিধি পিন্টু দেবনাথ।
কমলগঞ্জ উপজেলা পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি সভাপতি মো. মোনায়েম খান, সহকারী অধ্যাপক সেলিম আহমেদ চৌধুরী, প্রভাষক রাবেয়া খাতুন, বঙ্গকবি লুৎফুর রহমান, শ্রীমঙ্গল উপজেলা পাহাড় রক্ষা উন্নয়ন সোসাইটি সভাপতি সাহারাব ইসলাম রুহিন, সাধারণ সম্পাদক বিপ্লব ভট্টাচার্য্য, সবুজ আন্দোলন শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি রীনা সরকার প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, মাগুরছড়া গ্যাস কূপে অগ্নিকাণ্ডের ২৬ বছর পার হলেও ক্ষয়ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত জনসম্মুখে প্রকাশ করা হয়নি। বক্তারা ক্ষতিপূরণ আদায়, মাগুরছড়া এলাকায় সবুজ বনায়ন ও কমলগঞ্জের ঘরে ঘরে গ্যাস সংযোগ প্রদানের দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *