শ্রীমঙ্গলে আমেরিকা প্রবাসী কমিউনিটি নেতার সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

শ্রীমঙ্গলে আমেরিকা প্রবাসী কমিউনিটি নেতার সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ ফারুক মিয়া, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) :: এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর সভাপতি বিশিষ্ট কমিউনিটি লিডার মামুনুর রশীদ শিপু শ্রীমঙ্গল আগমন উপলক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ১২ জুন সোমবার রাত সাড়ে ৮টায় শ্রীমঙ্গলস্থ একটি অভিজাত রেষ্টুরেন্টে শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর স্থানীয় প্রতিনিধিবৃন্দের আয়োজনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শ্রীমঙ্গলের সাবেক উপজেলা চেয়ারম্যান মো: আছকির মিয়া এর সভাপতিত্বে ও শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর স্থানীয় প্রতিনিধি সাংবাদিক সৈয়দ ছায়েদ আহমেদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ শ্রীমঙ্গল স্থানীয় প্রতিনিধি ব্যবসায়ী ইকরামুল ইসলাম ইমন। অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট সোসাইটি অব আমেরিকার ইনক্ ও এস্টোরিয়া ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক বিশিষ্ট কমিউনিটি লিডার মো: জাভেদ উদ্দিন ও কানাডা প্রবাসী ঝন্টু তরফদার।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন দ্বারিকাপাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, তাজপুর ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক (বিভাগীয় প্রধান) সৈয়দ আব্দুল মুতাক্কাবির মাসুদ, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো: কামাল হোসেন, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ^জ্যোতি চৌধুরী এবং সাবেক সহসভাপতি মো: কাওছার ইকবাল ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক এনাম আহমেদ চৌধুরী মামুন প্রমুখ। এর আগে স্থানীয় আয়োজকরা অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন।
এসময় শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর উপদেষ্ঠা মবু এলাহী, সপ্তডিঙ্গা সরবরাহের স্বত্তাধিকারি ও বিশিষ্ট ব্যবসায় সুলতান মো’ ইদ্রিস লেদু, ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি শেখ লুৎফুর রহমান, সরকারী প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির মৌলভীবাজার জেলা সভাপতি জহর তরফদার, আমেরিকা প্রবাসী পিযুষ পাল, সাংবাদিক মামুন আহম্মেদ, পুবালী ব্যাংক কমলগঞ্জ শাখার ম্যানেজার মো; হামিদুর রহমান, সমাজকর্মী ইকবাল আহমদ, টুরিষ্ট গাইড নেতা খালেদ আহমদ ও ব্যবসায়ী সেজিম আহমদ প্রমুখ উপস্তিত ছিলেন।
বক্তারা করোনা কালীন ভয়াবহ দুয়োর্গ সময়ে স্থানীয় হাসপাতালসহ বিভিন্ন সংগঠন ও সংস্থাকে কয়েক লক্ষ টাকার স্বাস্থ্য সামগ্রী প্রদানের কথা উল্লেখ করেন শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ কে অভিনন্দন জানান। স্বাস্থ্য সামগ্রী ছাড়াও ওই সময়ে খাদ্য সংকটে থাকা মানুষের মাঝে, রমজানে, শীতের সময় শীতবন্ত্রসগ বিভিন্ন সময়ে কয়েকশ পরিবারের মধ্যে প্রায় অর্ধকোটির টাকার খাদ্য সামগ্রী প্রদান করা হয়। এছাড়াও এসময়ে অসুস্থ্য মানুষের চিকিৎসার কল্যাণে অর্থ প্রদান করা হয়।
শ্রীমঙ্গল এসোসিয়েশন অব আমেরিকা ইনক্ এর সভাপতি বিশিষ্ট কমিউনিটি লিডার মামুনুর রশীদ শিপু তাঁর বক্তব্যে বলেন তারা আমেরিকায় থাকলেও দেশের জন্য, এলাকার জন্য তাদের মন কাঁদে। তারা শত কষ্ট ও ব্যস্ততার মধ্যেও নিজ এলাকার জন্য কিছু করতে চান। তিনি বিগতদিনের ন্যায় আগামীতে এলাকার উন্নয়নের, প্রতিবেশীর উন্নয়নের সকলের নিকট পরামর্শ চান এবং সকলের পরামর্শ অনুযায়ী তাদের সংগঠন কাজ করবেন এবং করে যাবেন বলে আশ^াস প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *