তাহিরপুরে অযত্ন আর অবহেলায় নষ্ট হচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের নৌ-এম্বুলেন্স

তাহিরপুরে অযত্ন আর অবহেলায় নষ্ট হচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের নৌ-এম্বুলেন্স

সুরমার ঢেউ সংবাদ :: তাহিরপুরে অযত্ন আর অবহেলায় নষ্ট হচ্ছে প্রধানমন্ত্রীর উপহারের নৌ-এম্বুলেন্স। হাওর অধ্যুষিত সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় বর্ষাকালে মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে ৫০ শয্যাবিশিষ্ট তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেয়া হয়েছিল প্রধানমন্ত্রীর উপহারের একটি নৌ এম্বুলেন্স। কিন্তু, এটি সাধারণ মানুষের কোনো কাজে আসেনি। হাসপাতালের পুকুরে দিনের পর দিন অযত্ন আর অবহেলায় থেকে নষ্ট হচ্ছে নৌ-এম্বুলেন্সটি। তবে, সম্প্রতি এম্বুলেন্সটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। ফলে, বর্ষায় স্বাস্থ্যসেবা গ্রহীতাদের নানারকম ভোগান্তি ও জটিলতা পোহাতে হচ্ছে।
স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে- বর্ষায় হাওরবাসীর দ্রুত ও জরুরি চিকিৎসাসেবা নিশ্চিত করতে প্রায় ১০ বছর পূর্বে একটি নৌ এম্বুলেন্স উপহার দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু, চালক ও জ্বালানি খরচের অভাবে এম্বুলেন্সটি বছরের পর বছর ধরে অচলাবস্থায় পড়ে রয়েছে হাসপাতালের পুকুরে। সম্প্রতি এম্বুলেন্সটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।
তাহিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান বলেন- ‘দশ বছর আগে নৌ এম্বুলেন্সটি সরকারের পক্ষ থেকে দেয়া হয়েছিল। কিন্তু, চালকের অভাবে তা একদিনও ব্যবহার করা যায়নি। এটি এখন পরিত্যক্ত। তবে, হাওরাঞ্চলের জন্য উপযোগী একটি নৌ এম্বুলেন্স তৈরির কাজ চলমান। দ্রুতই এটি চালু করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *