মৌলভীবাজারে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ চলছে

মৌলভীবাজারে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ চলছে

ছালেহ আহমদ সেলিম, বিশেষ প্রতিনিধি :: ‘স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ভূমি মন্ত্রণালয়ের উদ্যোগে গত ২২ মে থেকে ২৮ মে পর্যন্ত সারাদেশে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২৩’ উদযাপন করা হচ্ছে।
এ উপলক্ষে গত ২১ মে রোববার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করে জেলা প্রশাসন। সংবাদ সম্মেলনে ‘ভূমি সেবা সপ্তাহ নিয়ে বিস্তারিত তুলে ধরেন ও সাংবাদিক বিভিন্ন প্রশ্নের জবাব দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: আবদুল হক।
এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: শরীফ উদ্দিন, জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা মীর রাশেদুজ্জামান,সদর উপজেলা ভূমি কর্মকর্তা সাদিয়া আক্তার,সহকারী কমিশনার মো: বেলায়াত হোসেন ও মোছা: মলি আক্তারসহ সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা।
সংবাদ সম্মেলনে জানানো হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট ভূমিসেবা বিষয়ে সবাইকে পুঙ্খানুপুঙ্খভাবে অবগত করা এবং ভূমি সেবা পাওয়ার ক্ষেত্রে নিজ নাগরিক অধিকারের ব্যাপারে সবার মাঝে সচেতনতা বৃদ্ধি করাই এবারের ভূমি সেবা সপ্তাহের মূল লক্ষ্য। এছাড়াও ভূমিসেবা সপ্তাহকালীন বিশেষ অগ্রাধিকার ভিত্তিতে বেশকিছু ভূমিসেবা প্রদান করা হবে।
এই বছর ভূমিসেবা সপ্তাহটি প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনকৃত স্মার্ট ভূমিসেবা উদ্যোগ এবং জাতীয় ভূমি সম্মেলন ২০২৩-এর ধারাবাহিকতায় উদযাপনপন করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *