শ্রীমঙ্গলে চোরাই বৈদ্যুতিক ট্রান্সফরমার উদ্ধারসহ গ্রেফতার ২

শ্রীমঙ্গলে চোরাই বৈদ্যুতিক ট্রান্সফরমার উদ্ধারসহ গ্রেফতার ২

মোঃ ফারুক মিয়া, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) :: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানা পুলিশের অভিযানে বৈদ্যুতিক ট্রান্সফরমারের চুরি হওয়া মালামাল উদ্ধারসহ ২ জন গ্রেফতার হয়েছে ১৩ এপ্রিল বৃহস্পতিবার।
পুলিশ সূত্রে জানা যায়- ১০ এপ্রিল রাত আনুমানিক ১টা থেকে ভোর ৫টার মধ্যে যেকোন সময় অজ্ঞাতনামা ব্যক্তিরা শ্রীমঙ্গল থানাধীন দুর্গানগর এলাকা হতে ১টি ১০ কেভি ক্ষমতাসম্পন্ন বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায়। সংবাদ পেয়ে অনুসন্ধানে নামে শ্রীমঙ্গল থানা পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে ওসি’র সার্বিক দিক নির্দেশনায় এসআই রাকিবুল হাছান সঙ্গীয় ফোর্সের সহায়তায় ১৩ এপ্রিল ভোর ৫টায় শ্রীমঙ্গল থানাধীন আঐ গ্রামে অভিযান চালিয়ে মোঃ ছন্দু মিয়া (৩৬), পিতা মৃত ফটিক মিয়া এবং দুর্গানগর গ্রামে অভিযান চালিয়ে হাবিবুর রহমানকে আটক করে দুর্গানগর বাজারস্থ তার ভাঙ্গারি দোকান হতে ট্রান্সফরমারের ৬ (ছয়) কেজি তামার তার (মূল্য আনুমানিক ৬ হাজার টাকা) উদ্ধার পূর্বক জব্দ করা হয়। অপর আসামী গুলগাঁও গ্রামের হাবিবুর রহমান পাগলা পালিয়ে যায়।
স্থানীয় লোকজনের উপস্থিতিতে হাবিবুর রহমান পাগলার বসতঘরে তল্লাশী করে ট্রান্সফরমারের ৪ কেজি তামার তার (মূল্য আনুমানিক ৪ হাজার টাকা), লোহার তৈরী ১টি ১৮ ইঞ্চি বোল্ট কাটার, লোহার তৈরী ১টি বোল্ট কাটার, কাঠের হাতল যুক্ত ১টি হাতুরী, লোহার তৈরী ১টি পাইপ রেঞ্জ, ২টি স্লাইড রেঞ্জ, ব্লেডসহ ১টি হেস্কো ফ্রেম, ১টি স্টার স্ক্র ড্রাইভার ও ১টি ওয়েট মিটার উদ্ধার করা হয়। এ বিষয়ে বিদ্যুৎ আইনে একটি মামলা রুজু করে আসামীদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *