মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে নতুন জেলা প্রশাসক ড. ঊর্মি’র মতবিনিময় অনুষ্ঠিত

মৌলভীবাজারে সাংবাদিকদের সাথে নতুন জেলা প্রশাসক ড. ঊর্মি’র মতবিনিময় অনুষ্ঠিত

সুরমার ঢেউ সংবাদ :: মৌলভীবাজার জেলা সদরে কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিদের সাথে মতবিনিময় করেছেন নবাগত জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম। ৩ এপ্রিল সোমবার দায়িত্ব গ্রহনের পর প্রথম কার্যদিবস ৪ এপ্রিল মঙ্গলবার ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান’র সঞ্চলনায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
প্রথমে পরিচয়পর্ব’র পর বক্তব্য রাখেন নবাগত জেলা প্রশাসক ড. ঊর্মি বিনতে সালাম। পরে মুক্ত আলোচনায় চ্যানেল আই প্রতিনিধি ও মৌলভীবাজার প্রেসক্লাবের সভাপতি এম এ সালাম, দৈনিক বাংলার দিন পত্রিকার সম্পাদক বকসী ইকবাল আহমদ, সিনিয়র সাংবাদিক, লেখক ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক সরওয়ার আহমদ, ডেইলী ইনডিপেনডেন্ট পত্রিকার প্রতিনিধি নুরুল ইসলাম শেফুল, এনটিভির স্টাফ করেসপন্ডেন্ট ও পাতাকুঁড়ির দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক এস এম উমেদ আলী, সময় টেলিভিশনের প্রতিনিধি শাহ অলিদুর রহমান, দৈনিক খবরপত্র প্রতিনিধি ও সাপ্তাহিক সুরমার ঢেউ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শ. ই. সরকার জবলু, এখন টেলিভিশনের প্রতিনিধি ও টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্যসচিব এম এ হামিদ, একাত্তর টিভি প্রতিনিধি আহমেদ ফারুক মিল্লাদ, ডিবিসি নিউজ প্রতিনিধি ও প্রেসক্লাব সাধারণ সম্পাদক পান্না দত্ত, একুশে টিভির প্রতিনিধি বিকুল চক্রবর্তী, দেশ টিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি, মাইটিভি প্রতিনিধি সঞ্জয় দত্ত, যমুনা টিভি প্রতিনিধি ও ইমজা’র সাধারণ সম্পাদক আফরোজ আহমদ প্রমুখ বক্তব্য রাখেন।
উপস্থিত সাংবাদিকগণ জেলার চলমান নানা সমস্যা ও সম্ভাবনা, পর্যটন, ইপিজেড, মেডিকেল কলেজ, পাবলিক বিশ্ববিদ্যায়, শমসেরনগর এয়ারপোর্ট, প্রবাসী রেমিটেন্স যোদ্ধাদের মূল্যায়ণ, সড়ক ও পর্যটন স্পট উন্নয়ন, এ জেলায় আগত পর্যটকদের যাতায়াত ও রেস্ট হাউজগুলোর অতিরিক্ত ভাড়া নিয়ন্ত্রণ, সিএনজি চালিত অটোরিকশার রেজিস্ট্রেশন নিয়ন্ত্রণ, হাওর ও নদীশাসন, কালেক্টরেট স্কুল এন্ড কলেজ (ইংলিশ মিডিয়াম) এর প্রয়োজনীয় অবকাঠামোগত উন্নয়ন, আগর, আতর, রাবার ও চা শিল্প, জেলা প্রশাসকের কার্যালয়সহ বিভিন্ন সরকারী দপ্তর কর্মকর্তাদের জমিদারসূলভ আচরণ, নারী কর্মকর্তাদের অহংকারী আচরণ, বিভিন্ন দপ্তরের বিভিন্ন শাখায় ফাইল আটকে থাকাসহ নাগরিক সেবায় দীর্ঘসূত্রিতা, নিজেদের খেয়ালখুশী মোতাবেক অফিসে উপস্থিতি ও কার্যক্রম পরিচালনাসহ নানা বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।
নবাগত জেলা প্রশাসক সবার মতামত গ্রহণ করে সকলের সম্মিলিত সহযোগিতা ও প্রচেষ্টায় জেলার সমস্যাগুলো চিহ্নিত করে তা থেকে উত্তরণে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। চায়ের রাজ্য, প্রবাসী ও পর্যটন অধ্যুষিত, পাহাড়ি টিলা, নদী ও হাওর বেষ্টিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি এ জেলার সকল সম্ভাবনা কাজে লাগিয়ে সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করতে তিনি সকলের সহযোগিতা চান।
মতবিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আবদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা. শাহীনা আক্তারসহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য- মৌলভীবাজারের জেলা প্রশাসক নিয়োগপ্রাপ্ত হবার আগে ড. উর্মি বিনতে সালাম মন্ত্রিপরিষদ বিভাগে সংযুক্ত উপ-সচিবের দায়িত্ব পালণ করছিলেন। জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক ১২ মার্চ জারিকৃত প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে মৌলভীবাজারের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *