সরকারি জমি দখলে সহযোগিতার অভিযোগে সাবেক ও বর্তমান ইউএনওসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

সরকারি জমি দখলে সহযোগিতার অভিযোগে সাবেক ও বর্তমান ইউএনওসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

সুরমার ঢেউ সংবাদ :: সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলায় সরকারি জমি দখলে সহযোগিতা করার অভিযোগে সাবেক ও বর্তমান ইউএনও এবং এসিল্যান্ডসহ ১৩ জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন মুহিতুর রহমান তালুকদার নামের এক আইনজীবী।
২০ মার্চ সোমবার দুপুরে সুনামগঞ্জের সিনিয়র স্পেশাল জজ ও দায়রা জজ আদালতে এ মামলা দায়ের করা হয়। আদালত সিলেট দুর্নীতি দমন কমিশনকে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন। মামলায় ৬ জন সরকারি কর্মকর্তা-কর্মচারী এবং ৭ ভূমি দখলকারীকে আসামি করা হয়েছে।
অভিযুক্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীরা হলেন বর্তমান জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজেদুল ইসলাম, সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম, সাবেক সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত, সাবেক সার্ভেয়ার আব্দুল মোনায়েম খাঁন, বর্তমান সার্ভেয়ার মুহিবুর রহমান ও সদর ইউনিয়ন ভূমি উপসহকারী কর্মকর্তা একেএম নাজমুল হুদা খাঁন।
জানা যায়, ২০১৪ সালে জগন্নাথপুর পৌর এলাকার হবিবপুর (মাঝপাড়া) এলাকার আলকাব আলী, সিজিল মিয়া, রুহিন মিয়া, সুজাত মিয়া, আবু শায়েক ও জামাল মিয়া সরকারি জমি দখল করেন। এলাকাবাসীর দাবিতে ২০২০ সালের ৮ সেপ্টেম্বর সুনামগঞ্জের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) দখলকারীদের ৭ দিনের মধ্যে উচ্ছেদের জন্য নির্দেশ দেন। এক বছরেও দখল মুক্ত না হওয়ায় এলাকাবাসীর পক্ষে অ্যাডভোকেট মুহিতুর রহমান তালুকদার ২০২১ সালের ২৮ সেপ্টেম্বর সুনামগঞ্জ জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন।
মামলার বাদী মুহিতুর রহমান তালুকদার বলেন, লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক জেলা রেভিনিউ ডেপুটি কালেক্টরকে (আরডিসি) ব্যবস্থা গ্রহণের দায়িত্ব দেন। আরডিসি একই বছরের ২৪ অক্টোবর জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজেদুল ইসলামকে অবৈধ দখলকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দেন। পরে ইউএনও’র সঙ্গে যোগাযোগ করলে তিনি সার্ভেয়ার মুহিবুর রহমানের পরামর্শ অনুযায়ী কাজ করতে বলেন। সার্ভেয়ার মুহিবুর রহমানের কাছে গেলে তার ২ লাখ টাকা ঘুষ দাবির প্রতিবাদ করলে উল্টো পুলিশের ভয়ভীতি দেখান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *