মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার ভূমি ও গৃহ পেয়েছে মোট ১ হাজার ৪টি পরিবার

মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহার ভূমি ও গৃহ পেয়েছে মোট ১ হাজার ৪টি পরিবার

সুরমার ঢেউ সংবাদ :: মুজিববর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে ২ শতক জমি ও গৃহ প্রদান কার্যক্রম ২২ মার্চ বুধবার সকালে ভার্চুয়াল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ কার্যক্রম এর আওতায় দেশব্যাপী প্রায় ৩৯ হাজার ৩৬৫টি পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়। তন্মধ্যে সিলেট বিভাগের ৪ জেলায় মোট ৩ হাজার ৬৩৮টি গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়। এর অংশ হিসাবে প্রধানমন্ত্রী মৌলভীবাজার জেলায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ১২৪টি এবং ৪র্থ পর্যায়ের ৮৮০টি মিলিয়ে মোট ১ হাজার ৪টি গৃহের চাবি ও কাগজপত্র উপকার ভোগীদের মধ্যে হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। একইসঙ্গে জেলার রাজনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেন তিনি- যদিও উপজেলায় এখনও ভূমিহীন পরিবার রয়ে গেছে।
মৌলভীবাজার জেলার মোট ৪ হাজার ৬১১ জন গৃহহীন ও ভূমিহীন এর মধ্যে ইতোমধ্যে ১ম পর্যায়ে ১১২৬টি, ২য় পর্যায়ে ১১৫১টি গৃহ হস্তান্তর করা হয়েছে। ৩য় পর্যায়ে নির্মিত ৭৭৯টি গৃহের মধ্যে ৬৫৫টি গৃহ পূর্বে হস্তান্তর করা হয়েছে এবং ২২ মার্চ বুধবার অবশিষ্ট ১২৪টি গৃহ হস্তান্তর করা হয়।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রভাংশু সোম মহান, সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দিন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া সুলতানা, ইউপি চেয়ারম্যান এবং উপকারভোগীরা উপস্থ্তি ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *