হবিগঞ্জে আর্ট এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউট উদ্বোধন

হবিগঞ্জে আর্ট এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউট উদ্বোধন

সুরমার ঢেউ সংবাদ :: হবিগঞ্জে আর্ট এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউটের শুভ উদ্বোধন উদ্বোধন হয়েছে ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার। হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান এ প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ইনস্টিটিউটের প্রতিষ্ঠাতা সুভাস আচার্য্যের সভাপতিত্বে ও নাসরিন হকের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছা. তাসমিন জাহান, বিশিষ্ট সমাজসেবী ও লেখিকা তাহমিনা বেগম গিনি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ শাখার সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল, বৃন্দাবন সরকারি কলেজের সহকারী অধ্যাপক ড. আজহারুল ইসলাম, অলক দত্ত বাবু এবং ঢাকা থেকে আগত চিত্রশিল্পী লিটন শীল।
অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন আর্ট অ্যান্ড টেকনিক্যাল ইনস্টিটিউটের অধ্যক্ষ আশীষ আচার্য্য। বক্তব্য রাখেন মাতৃছায়া কে. জি এন্ড হাই স্কুলের প্রিন্সিপাল বন্ধু মঙ্গল রায়।
জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন- আমাদের ছোট সোনামণিদের মননশীলতা বিকাশে অনেক বড় ভূমিকা রাখতে সক্ষম হবে এ প্রতিষ্ঠানটি। আমরা চাই, এ জেলার সকল বাচ্চা বিদ্যালয়ে যাক, পড়াশোনা করুক। পড়াশোনার পাশাপাশি তাদের শারীরিক ও মানসিক সুস্থ্যতার জন্য খেলাধুলা এবং শিল্প-সাহিত্য চর্চার প্রত্যেকটি ক্ষেত্রে আমরা যেন পর্যাপ্ত সুযোগ-সুবিধা সৃষ্টি করতে পারি এটা আমাদের সকলের দায়িত্ব।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে হবিগঞ্জ চারুকলা একাডেমি শিল্পবৃত্তি-২০২২ তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক ইশরাত জাহান। এসময় প্রধান অতিথিকে আশীষ আচার্য্যের আঁকা পোর্ট্রেট তুলে দেয়া হয়। অতিথিরা এ প্রতিষ্ঠানের জন্য শুভকামনা জানান। পরে অতিথিরা আর্ট এন্ড টেকনিক্যাল ইনস্টিটিউটের শ্রেণীকক্ষ ঘুরে দেখেন এবং পরিদর্শন বইয়ে স্বাক্ষর প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *