উত্তরণ শিশু ও যুব শিক্ষা সহায়ক সংস্থা’র উৎসব মুখর শিক্ষাসফর অনুষ্ঠিত

উত্তরণ শিশু ও যুব শিক্ষা সহায়ক সংস্থা’র উৎসব মুখর শিক্ষাসফর অনুষ্ঠিত

মোঃ শাহ জালাল, রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি :: মহান আল্লাহর কুদরতি সৃষ্টি অবলোকন, ছাত্র-ছাত্রীদের মেধা বিকাশ, জ্ঞান সমৃদ্ধকরণ এবং বিনোদনের উদ্দেশ্যে মনোমুগ্ধকর এক প্রকৃতিক পরিবেশে এই প্রথমবারের মতো মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মনসুরনগর ইউনিয়নস্থিত পশ্চিম কদমহাটা গ্রামের পন্নাবাড়ী চৌধুরী পরিবারের প্রতিষ্ঠিত “উত্তরণ শিশু ও যুব শিক্ষা সহায়ক সংস্থা” এর বার্ষিক শিক্ষা সফর- ২০২৩ সুন্দর ও সফলভাবে সম্পন্ন হয়েছে।
২৪ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ৮টায় পন্নাবাড়ীতে উত্তরণ শিশু ও যুব শিক্ষা সহায়ক সংস্থার ছাত্র-ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকার সাথে প্রতিষ্ঠাতা, পৃষ্ঠপোষক ও পরিচালক আতা এলাহী চৌধুরী ও বেগম আতা এলাহী চৌধুরীর ফটোসেশনের মধ্য দিয়ে শিক্ষা সফরের পরিবহনটি সিলেটের ভোলাগঞ্জের ঐতিহ্যবাহী পর্যটন স্পট সাদা পাথরের উদ্দেশ্যে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। শিক্ষাসফরে আমন্ত্রিত অতিথি হিসাবে অংশগ্রহণ করেন জেলার সিনিয়র সাংবাদিক ও মানবাধিকারকর্মী শ. ই. সরকার জবলু। শিক্ষাসফরের পরিবহনটি সিলেটে পৌছলে যাত্রাবিরতি দিয়ে ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাকে নিয়ে হযরত শাহজালাল (রঃ) এর মাজার জিয়ারত করা হয়। বেলা সাড়ে ১১টায় ভোলাগঞ্জে পৌছে পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী প্রথম ইভেন্ট বাস্তবায়ন করা হয় এবং সাদাপাথরে যাতায়াতের জন্য ৫টি নৌকা ভাড়া নেয়া হয়। এরপর সিরিয়াল অনুযায়ী বেলা দেড়টার দিকে সাদাপাথরে পৌছে দ্বিতীয় ইভেন্ট বাস্তবায়ন শেষে দুপুরের খাবার বিরতি দেয়া হয়। এরপর তৃতীয় ইভেন্ট শেষে সাদাপাথর থেকে ফিরে আসা হয় সেখানে, যেখান থেকে নৌকাযোগে সাদাপাথর যাত্রা করা হয়েছিলো।
দিনব্যাপী এ শিক্ষা সফরে ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকাদের মধ্যে আনন্দ উল্লাস, বিভিন্ন প্রতিযোগিতা, শিক্ষাসফরের অনুভূতি প্রকাশ ইত্যাদি বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়। শিক্ষাসফরে ৭০ জন ছাত্র-ছাত্রী এবং অভিভাবকের স্বতস্ফূর্ত উপস্থিতি ছিল প্রাণবন্ত। এরপর ফিরে রাত ১০টায় শ্রীমঙ্গলে শিক্ষা সফরের গাড়িটি ডেলিগেটদের নিয়ে নিরাপদে পৌছে। এরপর শিক্ষাসফরের পরিবহনের সামনে ছাত্র-ছাত্রী এবং শিক্ষক-শিক্ষিকা, প্রতিষ্ঠাতা, পৃষ্ঠপোষক, পরিচালক আতা এলাহী চৌধুরী ও বেগম আতা এলাহী চৌধুরীর ফটোসেশন, ছাত্র-ছাত্রী ও শিক্ষক-শিক্ষিকার পক্ষ থেকে প্রতিষ্ঠাতা, পৃষ্ঠপোষক, পরিচালক আতা এলাহী চৌধুরীকে সম্মাননা ক্রেস্ট প্রদান ও শুভেচ্ছা বক্তব্যের পর গোধুলী লগ্নে শুরু হয় আপন নীড় পন্নাবাড়ীতে ফিরে আসার উদ্দেশ্যে যাত্রা। আনন্দ উল্লাসের ছন্দে ছন্দে রাত ৯টার দিকে পন্নাবাড়ীতে ফিরে আসার মধ্য দিয়ে উত্তরণ শিশু ও যুব শিক্ষা সহায়ক সংস্থা’র বার্ষিক শিক্ষা সফর সমাপ্ত হয়। এ শিক্ষাসফরের ব্যবস্থাপনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উত্তরণ শিশু ও যুব শিক্ষা সহায়ক সংস্থা’র স্বেচ্ছাসেবক মোঃ নেছার আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *