ইউকে বিসিসিআই’র নতুন কমিটির অভিষেক ও অর্থনৈতিক চ্যালেঞ্জ নিয়ে সেমিনার

ইউকে বিসিসিআই’র নতুন কমিটির অভিষেক ও অর্থনৈতিক চ্যালেঞ্জ নিয়ে সেমিনার

সুরমার ঢেউ সংবাদ :: ইউকে বিসিসিআই’র নতুন কমিটির অভিষেক ও অর্থনৈতিক চ্যালেঞ্জ নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে ৭ ফেব্রয়ারী মঙ্গলবার। ব্যারিস্টার আনোয়ার বাবুল মিয়া ও রহিমা মিয়ার পরিচালনায় সেন্ট্রাল লন্ডনের এক অভিজাত হোটেলে অনুষ্ঠিত ইউকেবিসিসিআই’র নতুন কমিটির অভিষেক ও বিজনেস সেমিনারটি দুই পর্বে অনুষ্ঠিত হয়। প্রথম পর্ব ছিল নতুন কমিটির অভিষেক।
প্রথম পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাহী মেয়র লুৎফুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্কটিশ পার্লামেন্ট মেম্বার ফয়ছল চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের ফাউন্ডার প্রেসিডেন্ট বজলুর রশিদ এমবিই। বক্তব্য রাখেন বিদায়ী প্রেসিডেন্ট নাজমুল ইসলাম নূরু। নতুন কমিটিকে পরিচয় করিয়ে দেন নব নির্বাচিত প্রেসিডেন্ট ড. এম জি মৌলা মিয়া এফআরএসএ। বক্তব্য রাখেন সংগঠনের চেয়ারম্যান ইকবাল আহমদ ওবিই। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে তাদের সফলতার স্বাক্ষর হিসেবে সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়।
দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় বর্তমান অর্থনৈতিক সংকট থেকে উত্তরণের চ্যালেঞ্জ শীর্ষক সেমিনার। সেমিনারে অতিথি হিসেবে বক্তব্য রাখেন লন্ডনে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম। বক্তব্যে তিনি বাংলাদেশে বিনিয়োগের আহবান জানান। আরও বক্তব্য রাখেন লর্ড ক্যারন ভিলা মরিয়া ওবিই, স্কাই স্পোর্ট ও আইটিবি’র সিনিয়র রিপোর্টার গ্যারি নিউবন এমবিই, ফয়সল চৌধুরী এমএসপি, ইউকে বিসিসিআই’র ভাইস প্রেসিডেন্ট জামাল মকদ্দুস, লন্ডন টি এক্সেঞ্জের অলিউর রহমান ওবিই, এআরটি’র ম্যানেজিং ডায়রেক্টর ড. ওয়ালি, ক্লারিটাস ট্যাক্স এর লেইন হোয়াইট, এনএইচএস ফান্ডেশন ট্রাস্টের ড. আনিস আহমদ, ইউকে বিসিসিআই মিডল্যান্ড রিজিওয়নের প্রেসিডেন্ট ইমাম উদ্দিন আহমদ, ইস্ট ইংল্যান্ড রিজিওয়নের প্রেসিডেন্ট সিদ্দিকুর রহমান। পরে বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম ও লর্ড ভিলা মরিয়াকে সংগঠনের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়। সেমিনারে সকল বক্তা বলেছেন- বর্তমান সময়ে ব্যবসা টিকিয়ে রাখতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ধৈর্য ধারণ করে ব্যবসা পরিচালনা করতে হবে। বক্তারা নতুন নতুন ধারনা নিয়ে তরুন প্রজন্মকে ব্যবসায় যুক্ত হবার আহবান জানান। সেমিনারে হসপিটালিটি, আইটি, একাউন্টিং, গার্মেন্টসসহ বিভিন্ন সেক্টরের সমস্যা ও সম্ভাবনার কথা এবং ইউকে বিসিসিআই ব্যবসায়ীদের নিয়ে কীভাবে বাংলাদেশে ও ব্রিটেনে কাজ করছে, তা তুলে ধরা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *