বড়লেখা উপজেলায় মিথ্যা মামলা দায়েরের কারণে বাদীর ৩ বছরের সশ্রম কারাদণ্ড

বড়লেখা উপজেলায় মিথ্যা মামলা দায়েরের কারণে বাদীর ৩ বছরের সশ্রম কারাদণ্ড

সুরমার ঢেউ :: মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় মোটরসাইকেল দুর্ঘটনায় আহত হয়ে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগে আদালতে মামলা দায়ের করে ফেসে গেলেন বাদী কবির আহমদ। দীর্ঘ সাক্ষ্য প্রমাণে পূর্ব শত্রুতার জেরে হয়রানির উদ্দেশ্যে মামলাটি করা হয় মর্মে প্রমাণ পাওয়ায় মঙ্গলবার ৩১ জানুয়ারি বড়লেখা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জিয়াউল হক এনজিআর-২৯/১৯ মামলার রায়ে বাদীর বিরুদ্ধে ৩ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ৩ মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন। অভিযুক্ত কবির আহমদ উপজেলার সায়পুর গ্রামের আব্দুল মজিদের পুত্র।
জানা গেছে- ২০১৮ সালের ২৪ ডিসেম্বর অভিযুক্ত কবির আহমদের ভাই তানভীর রানা ফয়েজসহ তারা ১১ বন্ধু ৪টি মোটরসাইকেলে চড়ে একটি বিয়ের অনুষ্ঠানে দাওয়াত খেতে যায়। ফেরার পথে বেপরোয়া গতির কারণে তানভীর রানা ফয়েজসহ ৩ জন থাকা মোটরসাইকেলটি দুর্ঘটনায় পতিত হয়।
দুর্ঘটনায় আহত হওয়ার ঘটনাকে হত্যা চেষ্টার ঘটনা সাজিয়ে কবির আহমদ প্রতিপক্ষের জুয়েল আহমদসহ তার স্বজনদের বিরুদ্ধে আদালতে পিটিশন মামলা দায়ের করেন। পুলিশের তদন্তে ঘটনা মিথ্যা প্রমাণিত হয়। পরবর্তীতে আদালতও স্বাক্ষ্যপ্রমাণে ঘটনাটি হয়রানির উদ্দেশ্যে সাজানো মিথ্যা মামলা বলে নিশ্চিত হয়ে, বাদী কবির আহমদের বিরুদ্ধে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের রায় ঘোষণা করেন।
আদালতের বেঞ্চ সহকারি ইকরাম হোসেন মিথ্যা মামলা দায়েরের অপরাধে একটি মামলার বাদীর বিরুদ্ধে সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের রায় ঘোষিত হওয়ার সত্যতা নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *