জুড়ী উপজেলায় পাহাড়-টিলা কাটার অভিযোগে ৩ জনকে পরিবেশ অধিদপ্তরের নোটিশ

জুড়ী উপজেলায় পাহাড়-টিলা কাটার অভিযোগে ৩ জনকে পরিবেশ অধিদপ্তরের নোটিশ

সুরমার ঢেউ :: মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলায় পাহাড়-টিলা কাটা এবং পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অভিযোগে ৩ ব্যক্তিকে নোটিশ প্রদান করেছে সিলেট বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের এনফোর্সমেন্ট অভিযানিক টিম। ৩১ জানুয়ারি দুপুরে উপজেলার সাগরনাল ইউনিয়নের দক্ষিণ বড়ডহর ও উত্তর বড়ডহর গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।
এলাকায় দীর্ঘদিন যাবত দুস্কৃতিকারীরা অবৈধভাবে অবাধে পাহাড়-টিলা কেটে মাটি নিজেরা ব্যবহার ও বিক্রি করে আসছে। গোপন সংবাদ পেয়ে মৌলভীবাজার জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মাইদুল ইসলামের নেতৃত্বে পরিদর্শক নূরুল আমিন প্রধান ও অফিস স্টাফ নারায়ন রায় এ অভিযান পরিচালনা করেন।
সরেজমিন পরিবেশ অধিদপ্তরের অনুমতি ছাড়া পাহাড়-টিলা কাটা এবং পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের অভিযোগে সাগরনাল ইউনিয়নের দক্ষিন বড়ডহর গ্রামের আমির উদ্দিন ও আব্দুল গনি এবং উত্তর বড়ডহর গ্রামের মোশফিক মিয়ার স্ত্রী রবজান বেগমকে শুনানিতে হাজির হবার জন্য পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন স্বাক্ষরিত নোটিশ প্রদান করা হয়। অভিযুক্তদেরকে আগামী ৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় পরিবেশ অধিদপ্তরের সিলেট কার্যালয়ে শুনানিতে উপস্থিত থাকতে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *