কচুয়া প্রাথমিক বিদ্যালয়ের ১২৭ বছর পূর্তিতে উপলক্ষ্যে মিলণমেলা অনুষ্ঠিত

কচুয়া প্রাথমিক বিদ্যালয়ের ১২৭ বছর পূর্তিতে উপলক্ষ্যে মিলণমেলা অনুষ্ঠিত

সুরমার ঢেউ :: মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়নস্থিত কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১২৭ বছর পূর্তি উপলক্ষ্যে স্থানীয় শিক্ষানুরাগী, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মিলণমেলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ৪ ফেব্রুয়ারি শনিবার।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত এ মিলণমেলা ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আলাউর রহমান টিপু, উপজেলা নির্বাহী অফিসার শরীফ উদ্দিন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোতাহার বিল্লা, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আরতি ব্যানার্জি, একাটুনা ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ফয়জুল হক তরফদার।
স্কুলের ভূমিদাতা মরহুম আব্দুর রশিদ’র পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন ব্রিটেন প্রবাসী মুমিনুর রহমান কিবরিয়া। উপস্থিত ছিলেন আব্দুল মান্নান, মোঃ দুরুদ মিয়া, মোঃ আসাব মিয়া, মোঃ সাইফ উদ্দিন, মোঃ সিরাজুল ইসলাম, শাহ গিয়াস উদ্দিন, লিলা রাণী, মুজিবুর রহমান, নাজমুল ইসলাম প্রমুখ।
প্রাক্তন শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নীপা আক্তার। দীর্ঘ ২২ বছর দায়িত্ব পালনকারী প্রধান শিক্ষক লিলা রানী বর্ণা’র বিদায় উপলক্ষে সম্মাননা স্মারক ও উপহার সামগ্রী তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি, শিক্ষকমন্ডলী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা। বিদ্যালয়টি কচুয়া এলাকার শিক্ষানুরাগী দানশীল ব্যক্তিদের উদ্যোগে ১৮৯৬ সালে প্রতিষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *