যারা নম্র হয়ে মানুষের সাথে চলাফেরা করে তারাই বেহেশতী হবে : আল্লামা হুছামুদ্দিন চৌধুরী

যারা নম্র হয়ে মানুষের সাথে চলাফেরা করে তারাই বেহেশতী হবে : আল্লামা হুছামুদ্দিন চৌধুরী

সুরমার ঢেউ :: সমাজের অবক্ষয়ের কথা উল্লেখ করে প্রখ্যাত পীরে কামেল আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ছাহেবজাদায়ে ফুলতলী বলেছেন- আজ মানুষের মধ্যে মনুষ্যত্বের অভাব দেখা দিয়েছে। অন্যের চিন্তা ও ভাবনা যারা করতে পারে তারাই প্রকৃত মানুষ ও মুমিন। যাদের মধ্যে অহংকার রয়েছে তারাই দোযখি হবে। আর, যারা নম্র হয়ে মানুষের সাথে চলাফেরা করে তারাই বেহেশতী হবে। মায়া-মহব্বত ঈমানি পরিচয়। কৃপণতা ঈমানি পরিচয় নয়। ১৮ জানুয়ারি বুধবার দুপুওে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার লংলার মনরাজস্থ শাহ্ সৈয়দ রাশিদ আলী (রহ.) ফাউন্ডেশনের আয়োজনে ঈসালে সওয়াব মাহফিল উপলক্ষে লংলা রাশিদিয়া সমশেরীয়া হাফিজিয়া মাদ্রাসার হিফজ সম্পাদনকারী ৩ ছাত্রকে পাগড়ি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বয়ানে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে সবাইকে মসজিদ-মাদ্রাসা-এতিমখানার প্রতি যত্নবান হবারও পরামর্শ প্রদান করেন তিনি। ফাউন্ডেশনের চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ জুবায়ের আলীর সভাপতিত্বে ও ফাউন্ডেশনের উপদেষ্ঠা মন্ডলীর চেয়ারম্যান সাংবাদিক মোক্তাদির হোসেনের পরিচালনায় মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক এমপি অ্যাডভোকেট নবাব আলী আব্বাছ খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফজলুল হক খান সাহেদ, সাবেক পৌর মেয়র কামাল আহমদ জুনেদ, মাওলানা আব্দুল জব্বার, মাওলানা হাফেজ আনছার উদ্দিন, মাওলানা সৈয়দ রকিব আলী, মাওলানা সৈয়দ আব্দুল কাদির বেলালী, কুলাউড়া প্রেসক্লাব সভাপতি এম শাকিল রশীদ চৌধুরী, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল জামাল, ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ খালেদ আলী, কোষাধ্যক্ষ আব্দুল আউয়াল সিপার, সদস্য হাফিজ সৈয়দ কুবায়েব আলী ও কানাডা প্রবাসী সৈয়দ জাবেদ আলী প্রমুখ।
পরে প্রধান অতিথি আল্লামা হুছামুদ্দিন চৌধুরী মাদ্রাসার হিফজ সম্পাদনকারী ৩ ছাত্র মো. মিনহাজুল ইসলাম, মো. সাইয়্যিদুল ইসলাম ও মো. আব্দুল হাদিকে মাথায় পাগড়ি পরিয়ে দেন ও বিশেষ অতিথি সাবেক এমপি নবাব আলী আব্বাছ খান সনদ প্রদান করেন। ফাউন্ডেশনের চেয়ারম্যান যুক্তরাষ্ট্র প্রবাসী সৈয়দ জুবায়ের আলী জানান, মাওলানা শাহ সৈয়দ রাশিদ আলী (রহ.) ৩৮তম ও জাকিয়া বেগমের ২য় ঈসালে ছাওয়াব উপলক্ষে দিনব্যাপী অনুষ্ঠানে হিফজ সম্পাদনকারীদের পাগড়ি প্রদান ছাড়াও হিফজুল কোরআন প্রতিযোগিতা, মাদ্রাসা ও স্কুল শিক্ষার্থীদের মধ্যে ড্রেস বিতরণ ও ফাউন্ডেশনের নির্মিত ৩টি ঘর ৩টি দুঃস্থ পরিবারের মধ্যে হস্তান্তর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *