হবিঞ্জের মাধবপুরে সড়ক ট্রাজেডি : ‘অন্তিম শয়ানে ৫ নিহত’

হবিঞ্জের মাধবপুরে সড়ক ট্রাজেডি : ‘অন্তিম শয়ানে ৫ নিহত’

শ. ই. সরকার জবলু :: সাদিয়া-সিহাবের মালয়শিয়া প্রবাসী বড় ভাই আখলিছুর রহমান রাজু দীর্ঘ ৮ বছর পর দেশে ফিরছেন। ৬ জানুয়ারী শুক্রবার ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাঁকে আনতে যান ছোট বোন সাদিয়া সুলতানা কলি (২৬) ও ছোট ভাই আতিকুর রহমান সিহাব (১৫)। সাথে ছিলেন সাদিয়ার স্বামী আব্দুস সালাম (৩২), কন্যসন্তান নাতনি হাবিবা সুলতানা (৪), পিতা নুরুল ইসলাম, চাচাতো ভাই নিশাত (১৮) এবং স্বজন আনজব আলী (৫০)। উৎফুল্ল মনে বাড়ি ফেরার পথে ঢাকা- সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার শাহাপুর নামক স্থানে তাদেরকে বহনকারী মাইক্রোবাসের সাথে ট্রাক ও পিকআপ ভ্যানের ত্রিমুখী সংঘর্ষে থমকে যায় সকল স্বপ্ন। প্রবাস ফেরত ভাই আখলিছুর রহমান রাজু ও পিতা নুরুল ইসলাম বেঁচে গেলেও নিহত হন সাদিয়া-সিহাব-মাইক্রোবাস চালক সাদির মিয়া সহ ৫ জন। ৮ বছরের আনন্দ শেষ হয়ে যায় সড়কেই। হাসিমুখ মলিন হয়ে নিমিষেই ঘটে যায় এক ট্রাজেডি। আনন্দের যাত্রায় নিমিষেই নেমে আসে বিষাদ। ট্রাক, মাইক্রোবাস ও পিকআপ ভ্যানের ত্রিমুখী সংঘর্ষে সেখানে প্রাণ হারান শিশুসহ ৫ জন ব্যক্তি। হৃদয়বিদারক মর্মান্তিক দূর্ঘটনার পর সিলেটজুড়ে বিষাদ নেমেছে। উপজেলা শোকের মাতম ছড়িয়ে পড়ে। স্বজনদের আর্তনাদে নিঃস্তব্ধ হয়ে যায় গোটা এলাকা।
পরদিও ৭ জানুয়ারী শনিবার বাদ আসর অশ্রুসিক্ত নয়নে জানাজা শেষে কুলাউড়া ও কমলগঞ্জে নিহতদের দাফন করা হয় যার যার নিজেদের বাড়িতে। অন্তিম শয়ানে শেষ বিদায় জানাতে জানাজায় দুর-দুরান্ত থেকে হাজারো মানুষ উপস্থিত হন। এসময় শোকে স্তব্ধ দেখা যায় স্বজনদের। জানা যায়- কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের মাদানগর গ্রামের প্রবাসী রাজুর ছোট ভাই সিহাবের (১৩) জানাজা শেষে তার লাশ পারিবারিক গোরস্থানে দাফন করা হয়। একই উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের আলীনগরের গাড়ি চালক সাদিরের (৩২) লাশও তার এলাকায় জানাজা শেষে দাফন করা হয়। বাকি ৩টি লাশ কমলগঞ্জের ভেড়ারচর গ্রামে দাফন করা হয়। তাদের মধ্যে রয়েছেন সাদিয়া, তার স্বামী আব্দুস সালাম, ও তাদের শিশুসন্তান হাবিবা (২)। তারা প্রবাস ফেরত রাজুর ভগ্নীপতি, বোন ও ভাগ্নি।
পারিবারিক ও স্থানীয় সূত্র জানায়- কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের মাদানগর গ্রামের ক্বারী নুরুল হকের ছেলে মালয়েশিয়া প্রবাসী রাজু মিয়াকে আনতে পরিবারের ৮ সদস্য নিয়ে মাইক্রোবাসে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান। ফেরার পথে ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার শাহাপুর নামক স্থানে এ দূর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে গাড়ী চালকসহ ৩ জন ও হাসপাতালে নেয়ার পথে ২ জন প্রাণ হারান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *